Indian Prime Time
True News only ....

হাতির দাপটে ক্ষতিগ্রস্ত স্থানীয়রা

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ আলিপুরদুয়ারঃ হাতির অত্যাচারে অতিষ্ঠ আলিপুরদুয়ারের ফালাকাটা ব্লকের দেওগাঁও এলাকাবাসী। গতকাল গভীর রাতে একদল হাতি খয়েরবাড়ির জঙ্গল থেকে বেরিয়ে ফালাকাটা ব্লকের পূর্ব দেওগাঁও এলাকায় হানা দিয়ে দুটি বাড়ির ক্ষতি করে।

স্থানীয় সূত্রে জানা গেছে, পূর্ব দেওগাঁয়ের সিরাজুল হক ও সামসুন নেহার নামে একজন বিধবা মহিলার ঘর ক্ষতিগ্রস্ত হয়। ক্ষতিগ্রস্ত সামসুন নেহার বলেন, “রাতে দুটি হাতি এসে রান্না ঘরের বেড়া ভেঙে ভিতরে ঢুকে ঘরে মজুদ থাকা চাল ডাল তেল লবণ সহ বাসন পত্র তছনছ করে ভেঙে ফেলে”।

বনদপ্তর সুত্রে জানানো হয়েছে, “ক্ষতিগ্রস্তরা আবেদন করলে সরকারী নিয়ম মেনে ক্ষতিপূরণ পাবেন”। প্রায় প্রতিদিন এলাকায় হাতি হানার জেরে সমগ্র এলাকার মানুষ আতঙ্কিত হয়ে পড়েছেন। এলাকার বাসিন্দাদের দাবী, “তাদের স্থায়ী সমাধান করে দেওয়া হোক”।

- Sponsored -

- Sponsored -

প্রসঙ্গত উল্লেখ্য যে, মঙ্গলবার রাতে আলিপুরদুয়ারের বীরপাড়ার সুভাষপল্লী এলাকাতে দুটি বুনো হাতির হানায় আহত হয়েছেন নিশা পাল নামের একজন মহিলা।

এই ঘটনার খবর পেয়ে বনদপ্তরের কর্মীরা ঘটনাস্থলে এসে হাতিগুলোকে জঙ্গলে পাঠিয়ে দেওয়ার চেষ্টা করে। এরপর জখম নিশা দেবীকে উদ্ধার করে বীরপাড়া রাজ‍্য সাধারণ হাসপাতালে চিকিত্‍সা জন‍্য নিয়ে যাওয়া হয়। কিন্তু গতকাল তার অবস্থার অবনতির জন্য শিলিগুড়ি হাসপাতালে পাঠানো হয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored