Indian Prime Time
True News only ....

তীব্র কম্পনে কেঁপে উঠল ইন্দোনেশিয়া

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ ইন্দোনেশিয়াঃ বছরের শুরু থেকেই পর পর বিপর্যস্ত নেমে আসছে ইন্দোনেশিয়ায়। আজ সকালে ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপে ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠল গোটা দেশ। রিখটার স্কেলে এই কম্পনের মাত্রা ছিল ৬.২ ম্যাগনিটিউড। এই ভূমিকম্প সাত সেকেন্ড স্থায়ী ছিল। এই ভূমিকম্পে মাজেনে ও মামুজু শহর ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। 

- Sponsored -

- Sponsored -

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা সূত্রে জানা যায়, ভূমিকম্পের উত্‍পত্তিস্থল মাজেনে শহর থেকে ৩ দশমিক ৭৩ মাইল উত্তর-পূর্বে মাটির ১০ কিলোমিটার গভীরে।

এই ভূমিকম্পের ফলে প্রায় ৬০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে কয়েকটি ভবন মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। ভূমিকম্পের হানায় ১৫০০০ মানুষ গৃহহীন হয়ে পড়েছেন। ভূমিকম্পের জেরে বহু মানুষ রাস্তায় নেমে এসেছিলেন। এর পাশাপাশি মাজেনে শহরের উত্তরে একটি হাসপাতালের ধ্বংসস্তূপের নীচে অনেক রোগী ও কর্মী আটকে পড়েছেন।

মামুজু শহরের উদ্ধারকারী সংস্থার সদস্য আরিয়ান্টো বলেছেন, “ভূমিকম্পের ফলে হাসপাতালটি ধসে গেছে। সেখানকার রোগী এবং হাসপাতালের কর্মচারীদের ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করার প্রচেষ্টা করা হচ্ছে”।

ইন্দোনেশিয়ার দুর্যোগ প্রশমন সংস্থা প্রাথমকিভাবে জানিয়েছেন, “ভূমিকম্পে মাজেনেতে ৪ জন নিহত হয়েছেন এবং ৬৩৭ জন আহত হয়েছেন। এছাড়া প্রতিবেশী মামুজু প্রদেশে কমপক্ষে ৩ জন নিহত হয়েছেন এবং ২৪ জন আহত হয়েছেন”।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored