Indian Prime Time
True News only ....

ম্যানহোলেই সংসার জীবন দম্পতির

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ কলোম্বিয়াঃ ছবিটি না দেখলে হয়তো ঘটনাটি বিশ্বাস করাই ছিল খুব দুষ্কর। যেমন অনেকে প্রাসাদে থেকেও জীবনে সুখী হতে পারে না। ঠিক তেমনই আবার অনেকে কুঁড়ে ঘরে থেকেও অত্যন্ত সুখের মধ্যে দিয়েই দিন কাটাচ্ছেন। অর্থাৎ মানুষের জীবন বড়োই অদ্ভুত নিয়ম-নীতির মধ্যে দিয়ে বাধা আছে।

আজকের এই দম্পতি কলোম্বিয়ার মেডেলিনের বাসিন্দা। দম্পতিদের নাম হলো বৃদ্ধ মিগুয়েল রেসট্রিপো ও বৃদ্ধা মারিয়া গার্সিয়া। তিনি বিগত প্রায় ২৬ বছর ধরে পরিত্যক্ত একটি ম্যানহোলের মধ্যে দিন কাটাচ্ছেন। শুধু তাই নয় এখানে তারা তাদের একটি পোষা কুকুরকে নিয়ে দিব্যি ভীষণ আনন্দেই দিন কাটাচ্ছেন। আর তারা তাদের মৃত্যুর আগের দিন পর্যন্ত এখানেই থেকে যেতে চান।

- Sponsored -

- Sponsored -

তবে সূত্রের খবরের ভিত্তিতে জানা যায়, তাদের আশ্র‍য় দেওয়ার কেউ ছিল না। আগে মেডেলিনে তারা যে এলাকায় থাকত সেই এলাকা সংঘর্ষ এবং মাদক পাচারের জন্য বিখ্যাত হওয়ায় তারাও নেশাগ্রস্ত হয়ে পড়েন। তাই অতিষ্ঠ হয়ে সেই এলাকা ছেড়ে চলে আসে। নিজেদের ঘর বাঁধার অাসায় তারা ওই পরিত্যক্ত শুকনো নর্দমার ম্যানহোলকেই বেছে নেন। তারপর থেকে তারা সেই জায়গাটি ভালোভাবে পরিষ্কার করে সেখানে বসবাস করতে শুরু করেন। সেখানে এসে তারা সম্পূর্ণ নেশামুক্ত হয়ে পড়েন।

ম্যানহোলের নীচে তাদের গোল ছোট্ট আকাশ। সেখানেই হয় তাদের সব কাজ। সেখানে বিছানা, ছোট্ট রান্নাঘর, চেয়ার, বৈদ্যুতিক পাখা, রঙিন টেলিভিশন সব অাছে। তবে বৃষ্টি এলে ম্যানহলের চুঁয়ে পড়া জলে সব ভিজে যায়। তাতেও তারা সেখানে সব অসুবিধা উপেক্ষা করে দিব্যি দিন কাটাচ্ছেন।

ষাটোর্ধ্ব ওই আশ্রয়হীন বৃদ্ধ-বৃদ্ধা আশ্রয়স্থল হিসেবে সাড়ে চার ফুট বাই দশ ফুটের ম্যানহোল যা উচ্চতায় মাত্র সাড়ে ছ’ফুট সেই ম্যানহোলকেই বেছে নিয়েছেন। তবে যদি সরকারী কর্মকর্তারা তাদের ম্যানহোল ছেড়ে চলে যেতে বলেন শুধু সেই আশঙ্কাই তাদের মনে কুঁড়ে কুঁড়ে খাচ্ছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored