Indian Prime Time
True News only ....

বিদ্যালয় খুললে শুরু হবে আইসিএসই

- sponsored -

- sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ এখনো ঠিক নেই সেমিস্টার ১ পরীক্ষার এর আগেই শহরের কিছু বিদ্যালয় সেমিস্টার ২ এর ক্লাস শুরু করে দিতে চলেছে। বিদ্যালয় কর্তৃপক্ষ সময়ের মধ্যে সিলেবাস শেষ করার জন্যই এই পদক্ষেপ গ্রহণ করেন।

এদিকে আইএসসিই কাউন্সিলের তরফে আইসিএসই ও আইএসসির সেমিস্টার ১ পরীক্ষার দিন পিছিয়ে দেওয়া হয়েছে। আগামী ১৫ ই নভেম্বর থেকে সেমিস্টার ১ পরীক্ষার সময়সূচী ধার্য করা হয়েছে। বেশ কিছু বিদ্যালয় এর মধ্যেই সেমিস্টার ১ এর সিলেবাস শেষ করে বর্তমানে পড়ুয়াদের এমসিকিউর প্রস্তুতি দিচ্ছে।

যেহেতু পরীক্ষাগুলো এই ধারায় হয় তাই পড়ুয়াদের যাতে কোনোরকম অসুবিধা না হয় বিদ্যালয়গুলো শুধু সেদিকে নজর দিচ্ছে। ১৫ ই নভেম্বর থেকে দুই ক্লাসের পরীক্ষা শুরু। ৬ ই ডিসেম্বর আইসিএসই পরীক্ষা শেষ হচ্ছে। ১৬ ই ডিসেম্বর আইএসসি পরীক্ষা শেষ হচ্ছে।

- Sponsored -

- Sponsored -

কিন্তু এই সময়ের মধ্যে পরীক্ষা কবে হবে সেই নিয়ে এখনো অবধি শিক্ষকদের মধ্যে কোনোরকম স্পষ্ট ধারণা নেই। যেহেতু অনেক বিদ্যালয়েই সেমিস্টার ১ এর সিলেবাস শেষ হয়ে গেছে সেক্ষেত্রে সেমিস্টার ২ এর পড়াশুনা শুরু হয়ে গেছে।

আগামী সপ্তাহ থেকেই দুর্গাপুজোর ছুটির পর বেশীরভাগ বিদ্যালয় খুলে পঠন পাঠন শুরু হয়ে যাবে। অন্যদিকে সম্প্রতি কাউন্সিলের তরফ থেকে আইএসসি প্র্যাকটিক্যাল পরীক্ষা বিদ্যালয়ে করার ব্যবস্থার কথা ঘোষণা করা হয়েছে।

চলতি মাসের ২৫ তারিখ থেকে ২০২২ এর ফেব্রুয়ারী মাসের মধ্যে সব প্র্যাকটিক্যাল পরীক্ষা শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে। এর জন্য বোর্ড যাবতীয় কোভিড বিধি মেনে করার নির্দেশ জারি করেছে।  

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored