Indian Prime Time
True News only ....

ভারী বৃষ্টিতে বিধ্বস্ত হিমাচল প্রদেশ

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ হিমাচল প্রদেশঃ গতকাল হিমাচলপ্রদেশে ধস ও হড়পা বানে মৃত্যু হয়েছে ৫ জনের। আর বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। গত ৩৬ ঘণ্টায় রাজ্যে ১৪টি ধস নেমেছে। ১৩টি হড়পা বানের খবর পাওয়া গেছে। ধসের জন্য ৭৩৬টি রাস্তা বন্ধ। মোট ১৭৪৩টি ট্রান্সফর্মার ক্ষতিগ্রস্ত হয়েছে। রবি, বিপাশা, শতদ্রু, সাওয়ান, চন্দ্রভাগা সহ বেশ কিছু নদীর জলস্তর বাড়ছে।

শিমলার কোটগড় এলাকায় বৃষ্টিতে ধসের জেরে একটি বাড়ি ভেঙে পড়েছে। এই ঘটনায় একই পরিবারের তিন জনের মৃত্যু হয়েছে। কুলুতে ধসের কারণে এক জন মহিলার মৃত্যু হয়েছে। শনিবার রাতেরবেলা চম্বা কাতিয়ান তহসিল এলাকায় ধসে চাপা পড়ে এক জন ব্যক্তির মৃত্যু হয়েছে।

- Sponsored -

- Sponsored -

মানালিতে বেশ কয়েকটি দোকান জলের তোড়ে ভেসে গিয়েছে। কুলু, কিন্নুর ও চম্বায় কয়েকটি গাড়ি হড়পা বানে ভেসে গিয়েছে। চাষের জমি জলমগ্ন হয়ে পড়েছে। শিমলায় বহু রাস্তা অবরুদ্ধ হয়ে পড়েছে। আজ এবং আগামীকাল রাজ্যের সমস্ত সরকারী ও বেসরকারী বিদ্যালয় বন্ধ রাখার হয়েছে। আবহাওয়া দপ্তর অতি ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে।

হিমাচল প্রদেশের পাশাপাশি দিল্লি, পাঞ্জাব, রাজস্থান, হরিয়ানা, উত্তরাখণ্ড, জম্মু-কাশ্মীরের মতো উত্তর ভারতের বিভিন্ন এলাকা ভারী বর্ষণে বিপর্যস্ত। গত দু’দিনে উত্তর ভারতে দুর্যোগে প্রায় ১২ জনের মৃত্যু হয়েছে। রাজ্যের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিংহ সুকু এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored