Indian Prime Time
True News only ....

যমুনার জলস্তর বাড়ায় রাজধানীতে বন্যার আশঙ্কা করা হচ্ছে

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ হরিয়ানার হাতিকুণ্ড বাঁধ থেকে জল ছাড়ায় আজ পুরাতন দিল্লির রেলসেতুর কাছে যমুনার জলস্তর বেড়ে ২০৭.১৮ মিটারে পৌঁছেছে। গত দশ বছরে এই প্রথম বার এতটা জলস্তর বেড়েছে। কিন্তু এই জলস্তর আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ফলে নীচু এলাকা সহ বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

সেন্ট্রাল ওয়াটার কমিশনের তথ্য বলছে, আইটিও ছট ঘাট জলের তলায় চলে গিয়েছে। এদিন সকালবেলা এই ঘাটে জলস্তর ২০৭.২৫ মিটার ছিল। পাশাপাশি ক্রমাগত যমুনার জলস্তর বাড়তে থাকায় নদীর তীর বরাবর সমস্ত থানাকে সতর্ক করা হয়েছে। আর পরিস্থিতির দিকে নজর রাখতে বলা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

আপাতত উদ্ধারকারী দলগুলির সাথে অনবরত যোগাযোগ রাখা হচ্ছে। যাতে পরিস্থিতির অবনতি হলে দ্রুত উদ্ধারকাজ চালানো যায়। আর গত কয়েক দিন থেকে উত্তর ভারতে একটানা বৃষ্টির জেরে পাহাড়ি এলাকা থেকে জল নেমে আসায় দিল্লি ও তার সংলগ্ন এলাকাগুলিতে বন্যার আশঙ্কা বাড়ছে।

গতকালই বিপর্যয় মোকাবিলা দপ্তর নীচু এলাকায় বসবাসকারী বাসিন্দাদের উঁচু এলাকায় সরিয়ে নিয়েছে। ৪৫টি নৌকাও প্রস্তুত রাখা হয়েছে। পাশাপাশি যেসব এলাকা বানভাসী হওয়ার আশঙ্কা রয়েছে, স্থানীয় প্রশাসন সেই সব এলাকায় গিয়ে জনসাধারণকে নিরাপদ স্থানে সরে যাওয়ার পরামর্শ দিয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored