Indian Prime Time
True News only ....

আর হাফ নয় জামাইদের জন্য থাকছে ফুল ছুটি

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

চয়ন রায়ঃ কলকাতাঃ আম বাঙালীর বারো মাসে তেরো পার্বণের মধ্যে জামাই ষষ্ঠী এক অন্যতম পার্বণ। আর আজ নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জামাই ষষ্ঠী উপলক্ষে আগামী কাল বুধবার ছুটি ঘোষণা করলেন। প্রতিবারের ন্যায় রাজ্য সরকারের কর্মীরা অর্ধেক ছুটি নয় পুরো ছুটি পাবেন। নবান্নের পক্ষ থেকে বিবৃতি জারি করে সব দপ্তরের সংশ্লিষ্ট কর্তাদের জানিয়ে দেওয়া হয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার পর থেকেই জামাইষষ্ঠীতে অর্ধেক ছুটি ঘোষণা করেন। কিন্তু এবার তা বাড়িয়ে পুরো ছুটিটাই ঘোষণা করে দিলেন। এ দিন সরকারের বিবৃতিতে বলা হয়েছে যে, পশ্চিমবঙ্গ সরকারের নিয়ন্ত্রণে যেসব কর্পোরেশন, শিক্ষাপ্রতিষ্ঠান, রাজ্য সরকারী অফিস, শহুরে ও গ্রামীণ প্রতিষ্ঠান আছে তা বুধবার জামাই ষষ্ঠী উপলক্ষে পুরোপুরি বন্ধ থাকবে। যদিও করোনা আবহের জন্য শিক্ষা প্রতিষ্ঠান আগে থেকেই রয়েছে।

তবে ছুটি থাকলেও জামাইদের খুব একটা লাভ হচ্ছে না। কারণ গতকালই করোনা পরিস্থিতির জন্য রাজ্য সরকারের তরফ থেকে দেওয়া বিধিনিষেধে জানানো হয়েছে, গণপরিবহণ পুরোপুরি বন্ধ থাকবে। তাই বাস, ট্রেন, মেট্রো কোনো পরিবহন পরিষেবাই চালু থাকবে না। ফলে ব্যক্তিগত গাড়ি ছাড়া যাওয়া একেবারে প্রায় অসম্ভব। অবশ্য শ্বশুরবাড়ি কাছাকাছি থাকলে তো কোনো ব্যাপারই না। ছুটি একেবারেই স্বার্থক।

- Sponsored -

- Sponsored -

কিন্তু জামাই ষষ্ঠীতে শ্বশুরবাড়ি যাওয়া হোক বা না হোক একটা গোটা দিন ছুটি পাওয়াতে আখেড়ে লাভ হিসেবেই দেখছেন রাজ্য সরকারের কর্মচারীরা। আর তাই জামাই ষষ্ঠী উপলক্ষে ছুটিকে ঘিরে রাজ্য সরকারের কর্মচারীরা অত্যন্ত খুশী।

তবে গত বছরেও করোনা পরিস্থিতির জেরে পুরোপুরি লকডাউনের কড়া বিধিনিষেধ থাকার ফলে অনেক শ্বশুরবাড়ি থেকে জামাইদেরকে ভিডিও কলে ভার্চুয়ালী বরণ করার ছবি প্রকাশ্যে এসেছে। আর চলতি বছরেও এই ধরণের আরো ছবি প্রকাশ্যে আসার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored