Indian Prime Time
True News only ....

কমতে চলেছে ভোজ্য তেলের মূল্য

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ গত কয়েকমাসে যে হারে ভোজ্য তেলের দাম বেড়েছে তাতে মধ্যবিত্তের মাথার পকেটে যথেষ্ট কোপ পড়েছে। কিন্তু এবার ভোজ্য তেল সস্তা হতে চলেছে। এরই মধ্যে গত ৫ দিনে রান্নার তেল প্রায় ১৫% সস্তা হয়েছে। আর আগামী কয়েকদিনে মোট ৪০ টাকা থেকে ৫০ টাকা রান্নার তেলের দাম কমতে পারে।

এই প্রসঙ্গে Federation Of All India Edible Oil Traders এর সভাপতি শঙ্কর ঠাক্কর বলেন, “ভারতে আমেরিকা, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়া থেকে প্রচুর পরিমাণে তেল আমদানি করা হয়‌। কিন্তু ইদের কারণে মালয়েশিয়া এবং ইন্দোনেশিয়ায় তেলের উত্‍পাদন কম হওয়ায় জোগান কম হয়েছিল। ফলে আমদানি করা তেলের পরিমাণ কমে গিয়েছিল।

- Sponsored -

- Sponsored -

এছাড়াও আমেরিকায় বায়োফুয়েলের মাধ্যমে ১৩% রিফাইন্ড অয়েল মেশানোর জায়গায় ৪৬% করে দেওয়া হয়েছিল। এর পাশাপাশি আবহাওয়ার জেরে তেল উত্‍পাদিত শস্যের ঘাটতির জন্য দাম বেড়েছিল। সেই কারণেই প্রধানত রান্নার তেলের দাম ক্রমেই অনেকটা বেড়ে চলেছিল।

সূত্রের খবর অনুযায়ী জানা গেছে, আজ আমেরিকায় রিফাইন্ড অয়েল কতটা মেশানো হবে তা নিয়ে একটি বৈঠক হতে চলেছে। আবার মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ায় প্রচুর পরিমাণে তেল উত্‍পাদন হয়েছে। যার ফলে রান্নার তেলের দাম কমতে পারে।

এছাড়া রান্নার তেলের দাম কিছুটা কম হলে মধ্যবিত্ত থেকে নিম্নবিত্ত সকলেই অনেকটা হলেও স্বস্তি পাবে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored