Indian Prime Time
True News only ....

এবার পুলিশে চাকরীর সুযোগ পেতে চলেছে তৃতীয় লিঙ্গের মানুষ

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ ওড়িশাঃ সম্প্রতি বাংলাদেশ সরকার তৃতীয় লিঙ্গের মানুষদের জন্য এক ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছেন যে, তৃতীয় লিঙ্গের ব্যক্তিদের কোনো সংস্থার পক্ষ থেকে চাকরী দেওয়া হলে ওই সংস্থাকে কর ছাড় দেওয়া হবে।

আর এবার ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক এক গুরুত্বপূর্ণ ঘোষণা করলেন যে, তৃতীয় লিঙ্গের মানুষদের ওড়িশা পুলিশে চাকরীর সুযোগ পাওয়া যাবে। ওড়িশা পুলিশে কনস্টেবল, সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের বিজ্ঞপ্তির পাশাপাশি পুরুষ, মহিলা সহ তৃতীয় লিঙ্গের মানুষদেরও আবেদনের আহ্বান জানানো হয়েছে।

ওড়িশা পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের তরফ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে দেখা যাচ্ছে কনস্টেবল পদে ২৪৪ টি আসনে ও সাব-ইন্সপেক্টর পদে ৪৭৭ জন নিয়োগ করা হবে। আগামী ২২ শে জুন থেকে ১৫ ই জুলাই অবধি এই সব পদের জন্য আবেদন প্রক্রিয়া চলবে। কিন্তু বিশেষভাবে সক্ষম ব্যক্তিরা এই সব পদের জন্য আবেদন করতে পারবেন না।

- Sponsored -

- Sponsored -

প্রসঙ্গত উল্লেখ্য যে, এর আগে জেলকর্মীদের কাজে তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়োগের সিদ্ধান্তের কথা জানিয়েছিল। যদিও এখনো সেই পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি।

রাজ্যের ডিরেক্টর জেনারেল অফ পুলিশ অভয় বলেছেন, “এই প্রথমবার তৃতীয় লিঙ্গের মানুষরা কনস্টেবল এবং সাব-ইন্সপেক্টর পদের জন্য আবেদন করতে পারবেন”।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored