Indian Prime Time
True News only ....

মাত্র ১ টাকার বিনিময়ে পাওয়া যাচ্ছে খাদ্য সামগ্রী

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

দ্বিজেন্দ্রপ্রসাদ মুখোপাধ্যায়ঃ বীরভূমঃ “ষোলো আনার বাজার”। যেখানে এই দুর্মুল্যের সময়েও মাত্র ১ টাকা দিলেই প্রয়োজনীয় খাদ্য সামগ্রী মিলছে। করোনা ভাইরাসের চেন ব্রেক করতে লকডাউন জারি হওয়ায় কাজ হারিয়ে সমস্যায় পরা দুস্থ মানুষের পাশে দাঁড়াতে অভিনব উদ্যোগ নিয়েছেন বীরভূমের রামপুরহাটের মাসরা গ্রামের সৌমেন দাস।

এখন বেশীরভাগ লোকজনের কড়া, গণ্ডা, আনা শব্দ গুলোর সাথে পরিচয় নেই। ষোলো আনা মানে মাত্র ১ টাকা। আর এই একুশ শতকেও সেই ষোলো আনার বাজার বসছে। শুনতে অবাক লাগলেও এটাই বাস্তব।

রাজ্য সরকার করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের জেরে কার্যত লকডাউনের ডাক দিয়েছে। শুধুমাত্র কিছু কিছু জরুরী পরিষেবা ছাড়া প্রায় সবকিছুই বন্ধ। এই মহামারী পরিস্থিতিতে অনেকেই আর্থিক সংকটের মধ্যে ভুগছেন। দুবেলা-দুমুঠো খাবার জোগাড় করতে গিয়ে সমস্যায় পড়তে হচ্ছে। ঠিক এই মহামারী পরিস্থিতিতে মানবিকতার নজির কাড়লো রামপুরহাটের মাসরা গ্রামের বাসিন্দা সৌমেন।

- Sponsored -

- Sponsored -

সৌমেন পেশাগতভাবে রামপুরহাট থানার সিভিক ভলেন্টিয়ারের কাজ করে। সৌমেন নিজের সাধ্যের মধ্যে উদ্যোগ নিয়ে ‘ষোলো আনা বাজার” শুরু করেছে। তার এই বাজারে মাত্র ১ টাকার বিনিময়ে দুস্থ অসহায় মানুষেরা তাদের নিত্যদিনের দরকারের সামগ্রী পেয়ে যাচ্ছেন।

সৌমেন জানিয়েছেন যে, “প্রতি মাসের প্রথমদিকে একবার করে এই বাজারের আয়োজন করা হবে”।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored