Indian Prime Time
True News only ....

এবার নদীয়াতেও বের হলো ভ্রাম্যমাণ রক্ত সংগ্রাহক বাস

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

স্নেহাশীষ মুখার্জিঃ নদীয়াঃ এবার নদীয়ার কৃষ্ণনগরে তৃণমূল কংগ্রেসের উদ্যোগে ভ্রাম্যমাণ বাতানুকূল রক্ত সংগ্রাহক বাস বের করা হলো। কলকাতায় এই ধরনের ভ্রাম্যমাণ রক্ত সংগ্রহ বাতানুকূল বাস দেখে দীর্ঘদিন ধরে প্রায় প্রতিটা জেলার স্বেচ্ছাসেবক এবং রক্তদানের আয়োজকরা অপেক্ষায় ছিলেন। যদিও মুর্শিদাবাদে এক মাস আগেই এই ধরনের একটি বাস কাজ শুরু করে।

গতকাল নদীয়ায় ব্লাড কন্ট্রোল ইউনিটের পক্ষ থেকে পশ্চিমবঙ্গ সরকার কর্তৃক প্রদত্ত এই বাস প্রথম শান্তিপুরে নিয়ে আসা হয়। সেখানে রেড ভলান্টিয়ারদের আহ্বানে বিপুল সাড়া দেন।

- Sponsored -

- Sponsored -

এরপর আজ দ্বিতীয় দিন হিসেবে কৃষ্ণনগর তৃণমূল কংগ্রেসের আহ্বানেও সাড়া দেন। রক্তদাতাদের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যায়।

সংগ্রাহকদের পক্ষ থেকে জানা যায়, বাইরে প্রচন্ড গরম! মাঝে মাঝে বৃষ্টির সমস্যাও থাকে। এই বাসে  ঔষধ, অক্সিজেন ও রক্ত গ্রহণের আনুষাঙ্গিক সমস্ত বিষয় মজুদ থাকে। এমনকি একজন বিশেষজ্ঞ ডাক্তার এবং অভিজ্ঞ আরো তিন জন স্বাস্থ্য কর্মীর পরিষেবায় এই বাসের চাহিদা ক্রমশ বাড়ছে।

আগামী ১০ তারিখ পর্যন্ত এই বাস বুকিং হয়ে রয়েছে। কিন্তু কৃষ্ণনগর ব্লাড ব্যাংকে যোগাযোগ করা হলে ১০ তারিখের পরবর্তী যেকোনো দিন আয়োজকরা পেতে পারেন। পাড়ার গলি হোক বা রাজপথ পথচারীরা মানসিক প্রস্তুত না থাকলেও হঠাৎ সিদ্ধান্ত নিয়েও মহান রক্তার্পণে সামিল হওয়া যাবে। তাই এই ভ্রাম্যমান বাসের ক্রমাগত চাহিদা বেড়েই চলেছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored