Indian Prime Time
True News only ....

কৃষি আইন প্রত্যাহার না হলে দেশজুড়ে আন্দোলন শুরু করার হুঙ্কার মুখ্যমন্ত্রীর

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ওয়েব ডেস্কঃ দেশজুড়ে বইছে কৃষক আন্দোলন ঝড়। যার জেরে কার্যত বেশিরভাগ রাজ্যই অবরুদ্ধ। এইরকম প্রতিকুল পরিস্থিতিতে দলীয় সাংসদ ডেরেক ব্রায়েনের ফোনের মাধ্যমে বিক্ষোভরত কৃষকদের সঙ্গে কথা বললেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি কৃষকদের সঙ্গে চারবার ফোনে কথা বলেন ও আন্দোলনরত কৃষকদের পাশে থাকার বার্তা দেন তৃণমূল নেত্রী।

সূত্রের খবর অনুযায়ী জানা যায়, মুখ্যমন্ত্রী কৃষকদের জানিয়েছেন তাঁদের দাবি ন্যায়সঙ্গত। তৃণমূলও কৃষি আইন বাতিলের দাবিতে সরব। এমনকি তাঁকে আন্দোলনরত কৃষকরা এও জানিয়েছেন যে, পশ্চিমবঙ্গে বিজেপিকে ঢুকতে দেবেন না।

- Sponsored -

- Sponsored -

মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে দিল্লি হরিয়ানার-সিঙ্ঘু সীমানায় পৌঁছেছেন তৃণমূল সাংসদ ডেরেক ওব্রায়েন। আন্দোলনরত কৃষকদের সঙ্গে ডেরেকের মাধ্যমে ফোনে সরাসরি কথাও বলেন মমতা। প্রথমদিন থেকে কেন্দ্রের আনা কৃষি আইনের বিরোধিতা করছে তৃণমূল। তবে এবার মমতা বন্দ্যোপাধ্যায় হুঁশিয়ারি দিয়ে বলেন, অবিলম্বে নয়া কৃষি আইন প্রত্যাহার না করা হলে দেশজুড়ে আন্দোলনে নামবেন তাঁরা।

১৪ বছর আগে ২০০৬ সালের ৪ ঠা ডিসেম্বর মুখ্যমন্ত্রী কলকাতায় ২৬ দিন সিঙ্গুরে কৃষিজমি জোর করে কেড়ে না নেওয়াকে কেন্দ্র করে অনশন শুরু করেছিলেন। আর আজও কেন্দ্রের কড়া কৃষি আইন বাতিলের দাবিতে বর্তমানে দেশের কৃষকরা যে আন্দোলন করছেন তাকে তিনি পূর্ণ সমর্থন করছেন। কৃষকদের সঙ্গে আলোচনা না করে এই বিল পাশ করানোকে তিনি কখনোই সমর্থন করবেন না। ২০২১ এর নির্বাচনের আগে রাজ্য সরকার রাজ্যের কৃষককুলকে আরো একবার আন্দোলনমুখী করে তুলতে চাইছেন। যার ফলে অনেকটাই লাভবান হওয়ার আশা দেখছেন শাসক পক্ষ।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored