Indian Prime Time
True News only ....

সারিগঙ্গার মাঝে ট্রলার আটকে চরম বিপত্তি ঘটে

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নদীয়াঃ নদীয়ার শান্তিপুর ব্লকের বাগআঁচড়া গ্রাম পঞ্চায়েতের মধ্যেই বেলেরমাঠ ও চরপানপাড়া গ্রাম পড়ে। এই বেলেরমাঠ এবং চরপানপাড়া গ্রামের মধ্যে দিয়েই সারিগঙ্গা বয়ে গেছে। কিন্তু গত কয়েক বছর ধরে বর্ষাকালে সেই সারিগঙ্গা কচুরিপানায় ভরে যায়। তাই নৌকা চলাচলের পক্ষে ভীষণ সমস্যার সৃষ্টি হয়। অনেক সময় কচুরিপানার মধ্যে দিয়ে নৌকা চলাচল করতে গিয়ে নৌকা আটকেও যায়।

বুধবারেও সেই সারিগঙ্গা দিয়ে একটি ট্রলার চলাচল করতে গিয়ে আটকে যায়। এই ট্রলারে প্রায় ৩০ থেকে ৩৫ জন যাত্রী ছিল। তবে ট্রলারটি সারিগঙ্গার মাঝখানে আটকে যাওয়ায় ট্রলারে থাকা যাত্রীরাও বিপাকে পড়েন। প্রায় ঘন্টা খানেক ধরে ট্রলারটি সারিগঙ্গার মাঝখানে আটকে থাকে।

ক্ষিপ্ত স্থানীয়দের অভিযোগ, “চরপানপাড়া এলাকার প্রায় ৪ হাজার মানুষের যাতায়াতের পথ এটাই। পড়ুয়ারা সহ সকলকেই বিভিন্ন কাজে শান্তিপুরের দিকে আসতে হয়। অথচ বর্ষাকালে সারি গঙ্গা কচুরিপানায় ভরে থাকায় পারাপার করতে দীর্ঘ সময় লেগে যায়। বিষয়টি স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষকে জানিয়েও কোনো লাভ হয়নি। পঞ্চায়েত কর্তৃপক্ষ ভোটের সময় শুধু আশ্বাস দিয়ে যান কিন্তু কচুরিপানা পরিষ্কার করার কোনো ব্যবস্থাই করেন না”।

- Sponsored -

- Sponsored -

এই প্রসঙ্গে পঞ্চায়েত প্রধান মমতা ধারা জানান, “প্রতিবছরই কচুরিপানা জন্মায় তবে চলতি বছর অনেকটাই বেশী কচুরিপানা জন্মেছে। সেই কারণে জটিল সমস্যা তৈরী হয়েছে। এই বিষয়ে বিডিওর সাথে কথা হয়েছে শীঘ্রই তিনি একটি বিশেষ পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন”।

শান্তিপুর থানার পুলিশ এই ঘটনার খবর পেয়ে যাত্রীদের উদ্ধার করার জন্য ঘটনাস্থলে ছুটে আসে। বিপর্যয় মোকাবিলা দপ্তরের দলকে খবর দেওয়া হলে তারা ঘটনাস্থলে এসে যাত্রীদের উদ্ধার করেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored