Indian Prime Time
True News only ....

অবশেষে কোভিশিল্ড ও দেশীয় টিকার অনুমোদন মিলল

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ কোভ্যাক্সিনের প্রসঙ্গে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, করোনাভাইরাসের বিরুদ্ধে দেশে বৃহত্তম টিকাকরণ প্রক্রিয়া শুরু হতে চলেছে। দ্রুততার সঙ্গে ভ্যাক্সিন আবিষ্কারের জন্য দেশের বিজ্ঞানী ও প্রযুক্তিবিদদের প্রশংসাও করেন প্রধানমন্ত্রী।

ন্যাশনাল মেট্রোলজি কনক্লেভে বক্তব্য রাখার সময় নরেন্দ্র মোদি জানিয়েছেন, “এটা নিশ্চিত যে মেড ইন ইন্ডিয়া প্রোডাক্টের বিশ্বজুড়ে শুধু চাহিদা্র পাশাপাশি গ্রহণযোগ্যতাও রয়েছে। পরিমাণ এবং গুণগত মান দুই ক্ষেত্রই সমান গুরুত্বপূর্ণ। আত্মনির্ভর ভারত গড়ার লক্ষ্যে আমাদের মানকে আরও উপরের দিকে নিয়ে যেতে হবে।”

বছরের শুরুতেই ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া অক্সফোর্ডের কোভিশিল্ড ও দেশীয় টিকা কোভ্যাক্সিনকে ছাড়পত্র দিল। ডিসিজিআই-র আধিকারিক সাংবাদিক বৈঠকে বলেছেন, এই দুই ভ্যাকসিন ১১০% নিরাপদ। তবে যেকোনো ভ্যাক্সিন নিলেই সামান্য ব্যথা, জ্বর ও অ্যালার্জির মতো সামান্য কিছু পার্শ্বপ্রতিক্রিয়া হয়। এই সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছিল আগামী মার্চ মাসের মধ্যে ১০ কোটি কোভিশিল্ডের ডোজ তৈরি করা হবে।

সিরাম ইনস্টিটিউটের সিইও আদর পুনাওয়ালা বলেছেন, “প্রতি মিনিটে এই সংস্থা প্রায় ৫ হাজার কোভিশিল্ডের ডোজ তৈরি করতে পারে। কোভিশিল্ডের প্রতি ডোজ সরকারকে ২০০ টাকায় বিক্রি করা হবে আর বাজারে ১ হাজার টাকায় পাওয়া যাবে। যাতে এই ভ্যাক্সিন বিদেশের বাজারেও সরবরাহ করা যায় সে ব্যাপারেও সরকারের কাছে অনুমতি চাওয়া হবে”।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored