Indian Prime Time
True News only ....

ভারতের উপর পূর্ণ আস্থা ইজরায়েলের প্রধানমন্ত্রীর

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ গত ২০১২ সালের ১৩ ই ফেব্রুয়ারী দিল্লিতে ইজরায়েলের কূটনীতিকের গাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটে। আর এবার গতকাল সন্ধ্যে নাগাদ দিল্লির বিজয়চকের কাছে আবুল কালাম রোডে ইজরায়েলের দূতাবাসের সামনে বিস্ফোরণ ঘটে। তবে এই ঘটনায় কোনো প্রাণহানি ঘটেনি। কিন্তু বিস্ফোরণে ইজরায়েলি দূতাবাসের বেশ কিছু কাঁচের জানলা ও রাস্তার পাশে রাখা তিনটি গাড়ি সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিস্ফোরণের খবর পেয়েই ঘটনাস্থলে দিল্লি পুলিশের স্পেশাল সেল এবং আধা সামরিক বাহিনী হাজির হয়। গতকালই পুরো এলাকা ঘিরে ফেলা হয়। জিন্দাল হাউস সহ সংলগ্ন এলাকাকে ঘিরে নিরাপত্তার দুর্গ গড়ে তোলা হয়। তবে এলাকার সিসিটিভি ফুটেজ দেখে তদন্তকারীরা একজন ইরানিয়ান ব্যক্তির খোঁজ পেয়েছেন। ইতিমধ্যেই তদন্তকারীরা ওই ব্যক্তির তল্লাশি চালাচ্ছেন। এছাড়াও বিস্ফোরণ স্থল থেকে সন্দেহজনক নথি ও অর্ধদগ্ধ ওড়না উদ্ধার করা হয়েছে। ওই নথির মধ্যেই লেখা রয়েছে, ‘এটা শুধু ট্রেলার’। এ্রর পাশাপাশি ওই নথিতে ইরানের জেনারেল কাসেম সোলেমানি এবং বড় মাপের নিউক্লিয়ার বিজ্ঞানী মোহেসেন ফকিরাজাদেহিকে শ্রদ্ধাজ্ঞাপণ করা হয়েছে। এই দুই ব্যক্তিকে গতবছরেই হত্যা করা হয়।

- Sponsored -

- Sponsored -

বিস্ফোরণের পর ভারতে নিযুক্ত ইজরায়েলের রাষ্ট্রদূত রন মালকা জানান, দূতাবাসের সমস্ত কর্মীরা সুরক্ষিত আছেন। এদিকে দিল্লির বিস্ফোরণ কাণ্ডের তদন্তে ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ভারতের উপর পূর্ণ আস্থা প্রকাশ করলেন। গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দেওয়া বার্তায় তিনি পরিষ্কার জানিয়েছেন, “ইজরায়েলের দূতাবাসের সামনে ঘটা বিস্ফোরণের তদন্তে থাকা ভারতীয় সংস্থাগুলি ও প্রশাসনের উপর তাঁর পূর্ণ আস্থা রয়েছে। এর পাশাপাশি ভারতে ইজরায়েলের নাগরিক এবং ইহুদিদের সুরক্ষা নিশ্চিত রাখার বিষয়েও আস্থা রয়েছে“।

এই ঘটনার পরই ইজরায়েলের ন্যাশনাল সিকিউরিটি অ্যাডভাইজর মায়ার বেন শাবাতের সঙ্গে ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের কথা হয়। এছাড়াও ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের সাথে ইজরায়েলের বিদেশমন্ত্রী গাবি আশকেনাজির আলোচনা হয়।

ইজরায়েলের বিদেশমন্ত্রী জানিয়েছেন, “বিষয়টি অত্যন্ত গুরুত্ব সহকারে ভারত দেখছে। কূটনৈতিক স্তরে ইজরায়েলের একাধিক প্রতিনিধিকেও সেই আশ্বাস দেওয়া হয়। ঘটনায় কোনো অভিযুক্তকে রেয়াত করা হবে না”।

এই ঘটনার জেরে দেশের সব বিমানবন্দরের নিরাপত্তা বাড়িয়ে তোলা হয়েছে। গোটা দেশজুড়ে সতর্কবার্তা জারি করা হয়েছে। যার জেরে আগামীকালের পশ্চিমবঙ্গ সফর বাতিল করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দিল্লির ঘটনায় দেশজুড়ে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored