Indian Prime Time
True News only ....

গ্রিন টি আর ডার্ক চকোলেটই কাবু হতে পারে করোনা, জানালেন বিশেষজ্ঞরা

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ সমগ্র বিশ্ব জুড়ে করোনা ভাইরাসের সংক্রমণ আটকানোর জন্য ক্রমশ ভ্যাকসিন আবিষ্কার এবং তার ট্রায়ালের কাজ চলছে। সারা বিশ্ব জুড়েই চিকিৎসক এবং বিজ্ঞানীমহল মানবশরীরের অভ্যন্তরীণ রোগপ্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির কথা বলছেন। কারণ করোনাভাইরাস শরীরে প্রবেশ করার পর রোগপ্রতিরোধকারী প্রোটিনগুলোকে ভেঙে দেয় ফলে যাদের শরীরের রোগপ্রতিরোধ ক্ষমতা বেশি তারা সহজেই এই ভাইরাস প্রতিরোধ করতে সক্ষম ফলে সুস্থ হয়ে উঠতেও তাদের বেশি সময় লাগে না। তবে যাদের শরীরে রোগপ্রতিরোধ ক্ষমতা তেমন নেই তাদের সহজেই কাবু করে ফেলে এই ভাইরাস। এই ক্ষেত্রে চিকিৎসক তথা বিজ্ঞানীরা নানা ভেষজ উপাদান নিয়ে কাজ করছেন সারা বিশ্ব জুড়ে। নর্থ ক্যারোলিনা স্টেট ইউনিভার্সিটির একদল গবেষকদের মতানুসারে, করোনাভাইরাসের সংক্রমণ রুখতে এবং শরীরের রোগপ্রতিরোধ শক্তিকে কার্যকর করে তুলতে সাহায্য করে গ্রিন টি এবং ডার্ক চকোলেট। এছাড়াও তাঁরা মুসাডিন প্রজাতির দুই ধরণের আঙুরের কথাও উল্লেখ করছেন।

- Sponsored -

- Sponsored -

দীর্ঘ দিন ধরে পরিচালিত এই গবেষণার সঙ্গে যুক্ত চিকিৎসক তথা বিজ্ঞানীরা জানাচ্ছেন যে গ্রিন টি এবং ডার্ক চকোলেটের মধ্যে রয়েছে অ্যান্টিইনফ্ল্যামেটরি, অ্যান্টিব্যাকটেরিয়াল এবং অ্যান্টিভাইরাল ফাইটোনিউট্রিয়েন্টস। যা উচ্চ রক্তচাপকে নিয়ন্ত্রণে রেখে শরীরের রোগপ্রতিরোধী ক্ষমতা বাড়িয়ে তোলে।

দীর্ঘকালীন সমীক্ষা পরিচালনার পর নর্থ ক্যারোলিনা স্টেট ইউনিভার্সিটির চিকিৎসক এবং গবেষকরা এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন যে এই ধরণের সুষম আহার গ্রহণ করলে উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে ফলে শরীরের রোগপ্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায় এবং সহজে সংক্রমিত হওয়ার আশঙ্কা থাকে না।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored