Indian Prime Time
True News only ....

আপনি কি শ্বাসকষ্টে ভুগছেন? কিন্তু করোনায় মৃত্যুর আশঙ্কা কম, জানালেন গবেষকরা

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ সম্প্রতি মার্কিন গবেষকদের তরফ থেকে জানা যায়, যাদের শরীরে হাঁপানি রয়েছে তাদের ক্ষেত্রে করোনায় সংক্রমিত হলেও মৃত্যু ভয় নেই। আর এই রিপোর্ট প্রকাশিত হয়েছে অ্যালার্জি অ্যান্ড ক্লিনিকাল ইমিউনোলজি জার্নালে।

আর শীত মানেই কাশি-সর্দি, বুকে ব্যথাসহ হাঁপানির সমস্যা আরো প্রকোপ হবে। ফলে মানুষের মনে বাড়ছে আশঙ্কা। হাঁপানি শ্বাসনালীতে হওয়ায় করোনা সংক্রমণের আশঙ্কা ছিল প্রবল। তবে সম্প্রতি গবেষকদের মতানুসারে বর্তমানে সেই  আশঙ্কা অনেকটাই কম। কয়েকটি সমীক্ষার তথ্য অনুযায়ী জানা যায় সরকারী ও বেসরকারী স্বাস্থ্য প্রতিষ্ঠানে ভর্তি প্রায় ৩৭ হাজার অ্যাজমা রোগীর মধ্যে কেবল ২ হাজার রোগী করোনা সংক্রমিত। তাও তাদের শরীরে করোনা ভয়াবহ আকার ধারণ করতে পারেনি। এমনকি অনেকক্ষেত্রে এও দেখা গিয়েছে অন্যান্য রোগীর তুলনায় শ্বাসকষ্টেভোগী রোগীর মৃত্যুহার অনেক কম ও তারা শীঘ্রই সুস্থ হচ্ছে। আর এই  পরীক্ষাগুলি রিয়েল টাইম আরটি পি সি আর ও বোস্টন হেলথ কেয়ার পদ্ধতিতে হয়েছিল যাতে সঠিক রিপোর্ট পাওয়া যায়।

- Sponsored -

- Sponsored -

তবে গবেষণায় এমন তথ্য উঠে আসায় পুরোপুরি বিপদের ঝুঁকি চলে গেছে এমন ভাবা উচিত নয়। তাই সর্বদা সতর্ক ও সাবধানতা অবলম্বন করে চলতে হবে। মাক্স পরা বাধ্যতামূলক করতে হবে আর ঠান্ডা লাগানো একেবারেই চলবে না।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored