Indian Prime Time
True News only ....

স্কুলছুটের সংখ্যা আটকাতে খোলা মাঠেই চলছে ক্লাস

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ মুর্শিদাবাদঃ করোনা আবহে দীর্ঘদিন থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বহু পড়ুয়া স্কুল ছুট হয়েছে। কেউ কেউ ভিন রাজ্যে কাজে গেছে আবার কেউ কেউ বিয়ে করে শ্বশুরবাড়িতে সংসার করছে। যা দেখে বিদ্যালয় কর্তৃপক্ষের কপালে চিন্তার ভাঁজ। 

এবার তাই স্কুলছুটদের স্কুলে ফেরাতে মুর্শিদাবাদের জঙ্গিপুরের জোতকমল হাইস্কুলে অষ্টম শ্রেণী থেকে দশম শ্রেণী অবধি বিদ্যালয়ের পাশে মাঠের মধ্যেই ক্লাস শুরু হয়েছে। তিনটি শ্রেণীর এক হাজার পড়ুয়ার মধ্যে মোট উপস্থিতির সংখ্যা ১৪০ জন। কিন্তু বিদ্যালয় কর্তৃপক্ষের শিক্ষকদের ধারণা, প্রথম দিন উপস্থিতির সংখ্যা কম হলেও ক্রমশ উপস্থিতির হার অনেকটাই বাড়বে। 

- Sponsored -

- Sponsored -

প্রধান শিক্ষক শিবশঙ্কর সাহা জানান, “প্রতি বছর প্রতিটি ক্লাসে ভর্তির নিয়ম রয়েছে। চলতি বছর ভর্তি করতে গিয়ে দেখা যাচ্ছে এখনো ২১০ জন ক্লাসে ভর্তি হয়নি। প্রত্যেকের বাড়িতে ফোন করে জানা যায় এদের কেউ বাবা-দাদাদের সাথে দিল্লি, কেউ ওড়িশা বা কেউ কেরালাতে রাজমিস্ত্রীর কাজে গেছে। আর ১১ জন ছাত্রীর বিয়ে হয়ে শ্বশুরবাড়িতে চলে গেছে”।

“প্রায় পৌনে তিন ঘন্টায় শিক্ষকেরা চারটি করে ক্লাস নিলেন। নবম-দশম শ্রেণীতে অঙ্ক, বাংলা, ইংরেজি ও জীবন বিজ্ঞান ক্লাস হচ্ছে। অষ্টম শ্রেণীতে বাংলা, ইংরেজি, সংস্কৃত এবং জীবন বিজ্ঞান ক্লাস হচ্ছে। ৪৬ জন শিক্ষকের মধ্যে ৫০ শতাংশ উপস্থিতি করা হয়েছে। পাশাপাশি করোনা বিধিনিষেধ মেনে ক্লাস করানো হচ্ছে”। 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored