Indian Prime Time
True News only ....

জোগান কমায় মাদার ডেয়ারী দুধেরও কমছে মান

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ হুগলীঃ মাদার ডেয়ারীর হুগলীর ডানকুনি প্লান্টে গুঁড়ো দুধের জোগান কমেছে। গত কয়েকদিন থেকে মাদার ডেয়ারীর দুধ কেটে যাওয়ায় যে গুঁড়ো দুধ আসছে তার মান নিয়েও সংস্থার বিপণন ও ডিট্রিবিউশন বিভাগে বেশ কিছু অভিযোগ জমা পড়েছে। সিটু নেতৃত্ব বিষয়টি লিখিত ভাবে মাদার ডেয়ারী কর্তৃপক্ষকে জানিয়েছেন। 

মাদার ডেয়ারীর দুধ উৎপাদনের ক্ষেত্রে গুঁড়ো দুধের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে। সেই গুঁড়ো দুধেরই অপ্রতুলতা দেখা দেওয়ায় পরিস্থিতি সংকটজনক হয়ে উঠেছে। কারখানার চিফ জেনারেল ম্যানেজার বিজন কৃষ্ণকে এই বিষয়ে ফোন করা হলে কোনো প্রত্যুত্তর পাওয়া যায়নি।

বিভাগীয় মন্ত্রী স্বপন দেবনাথ বলেন, ‘‘ডানকুনির মাদার ডেয়ারীতে সরবরাহ করা গুঁড়ো দুধের মান নিয়ে অভিযোগ ওঠায় সেই সব গুঁড়ো দুধ বাতিল করে ফিরিয়ে দেওয়া হয়েছে। আমরা দুধ সরবরাহ অব্যাহত রাখতে বদ্ধপরিকর। পাশাপাশি আমরা রাজ্যেই গুঁড়ো দুধ উৎপাদনের চেষ্টা করছি’’।  

- Sponsored -

- Sponsored -

ওই কারখানার সিটু সম্পাদক প্রদীপ মিত্রের অভিযোগ, ‘‘দীর্ঘদিন ধরেই আমরা কর্তৃপক্ষের সাথে বিভিন্ন বৈঠকে গুঁড়ো দুধ মজুত করতে সুপরিকল্পিত প্রস্তাব দিয়েছিলাম। কিন্তু কর্ণপাত করা হয়নি। আর এখন অপেশাদার পেটোয়া ঠিকাদারদের থেকে কেনা গুঁড়ো দুধের মান খারাপ হচ্ছে। একটা ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানকে পরিকল্পিত ভাবে শেষ করা হচ্ছে’’।

উল্লেখ্য যে, রাজ্য সরকার রাজ্যের সমস্ত দুধ উৎপাদনকারী সংস্থাকে একটি ছাতার তলায় এনে মাদার ডেয়ারীর পরিবর্তে বাংলা ডেয়ারী চালু করতে উদ্যোগী হয়েছেন। তবে এই উদ্যোগ কেউ কেউ ভাল চোখে দেখছেন না। রাজ্যের এক মন্ত্রী এই প্রসঙ্গে বলেন, ‘‘আমরা আশ্বস্ত করছি, নতুন উদ্যোগে কারোর চাকরীর ক্ষেত্রে কোনো প্রভাব পড়বে না। বেতনও কম হবে না’’। 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored