Indian Prime Time
True News only ....

পারমিট ছাড়া আর বাস চালানো যাবে না, নির্দেশ হাইকোর্টের

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ এবার কলকাতা হাইকোর্ট একটি জনস্বার্থ মামলায় পরিবহণের ক্ষেত্রে বড়ো নির্দেশ দিয়েছে। জানানো হয়েছে, পারমিট ছাড়া শহর কলকাতায় কোনো বাস চালানো যাবে না। আর পারমিট ছাড়া কোনো বাস চলাচল করলে তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করতে হবে।

কাকলি দত্ত নামে এক জন অভিযোগ করেন, “এসপ্ল্যানেড, মধ্য কলকাতা, সেন্ট্রাল বাস টার্মিনাস, রবীন্দ্র সেতু সংলগ্ন এলাকায় পারমিট ছাড়াই বহু বাস চালানো হচ্ছে। এমনকি কয়েকটি বাসের নম্বর উল্লেখ করে দাবী করেন যে, ওইগুলির কোনো পারমিট নেই।” হাইকোর্ট এই মামলায় রাজ্য সরকারের তরফ থেকে হলফনামা তলব করে।

গত বছর ১৬ ই মে কলকাতা ট্রাফিক বিভাগের ডেপুটি পুলিশ কমিশনার রিপোর্ট দিয়ে জানান, “মামলাকারীর অভিযোগের সত্যতা রয়েছে।” এই বিষয়ে প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম ও বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চের নির্দেশ, রাজ্য পরিবহণ দপ্তর সচীবকে দ্রুত একটি দল গঠন করতে হবে। যারা পারমিটবিহীন যে গাড়িগুলি চলাচল করছে, সেগুলিকে চিহ্নিত করার পাশাপাশি গাড়িগুলির বৈধ পারমিট রয়েছে কিনা তা যাচাই করবে। 

- Sponsored -

- Sponsored -

আর যদি পারমিট না থাকে তাহলে বাসগুলিকে আটক করা হবে। একইসাথে ওই বাসগুলির বাস চালানোর জন্য আগে কোনো জরিমানা হয়েছে কি না তাও খতিয়ে দেখতে হবে। যদি দেখা যায়, আগে জরিমানা করা হয়েছে এবং তাও তারা পারমিট ছাড়াই বাস চালাচ্ছে, তাহলে সেই মর্মে শোকজ নোটিশ ধরাতে হবে।”

হাইকোর্ট কলকাতা পুলিশের ট্রাফিক বিভাগকেও নির্দেশ দিয়েছে যে, “পরিবহণ দপ্তরের আধিকারিকদের সাহায্য করার জন্য কলকাতার ট্রাফিক বি‌ভাগকে পর্যাপ্ত পুলিশ দিতে হবে, যাতে আদালতের নির্দেশ সঠিকভাবে কার্যকর করা যায়। কিন্তু পরিবহণ দপ্তর এই বিষয়ে কড়া পদক্ষেপ গ্রহণ না করলে বেআইনী কাজে রাশ টানা যাবে না।” ২৩ শে ফেব্রুয়ারী মামলার পরবর্তী শুনানি হবে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored