Indian Prime Time
True News only ....

বাড়ি থেকে সুজিত বসুর ছেলেকে নিয়ে শ্রীভূমির উল্টো দিকের ফ্ল্যাটে তল্লাশি চালালো ইডি

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ আজ সকালবেলা ৭টা নাগাদ পুর নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট) দমকলমন্ত্রী সুজিত বসুর লেক টাউনের দু’টি বাড়িতে হানা দেয়। পাশাপাশি কেন্দ্রীয় বাহিনী বাড়ির বাইরে থেকে ঘিরে ফেলে। আর সন্দেশখালির ঘটনা থেকে শিক্ষা নিয়ে হাতে ইডি আধিকারিকরা ঢাল ও ঢাল মাথায় হেলমেট পড়ে আসেন।

সূত্রের খবর, পুর নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে একাধিক জায়গায় তল্লাশি চালিয়ে বেশ কিছু নথি উদ্ধার করা হয়েছে। তাই ওই নথির সূত্রেই ইডি সুজিত বসুর বাড়িতে হানা দিয়েছে। কিন্তু এর মাঝেই ইডি আধিকারিকেরা তাঁর ছেলে সমুদ্র বসুকে নিয়ে শ্রীভূমি ক্লাবের উল্টো দিকের একটি ফ্ল্যাটে যান। স্থানীয়রা জানান, ‘‘ওই ফ্ল্যাটে সুজিত বসুর একটি দপ্তর রয়েছে। যেখানে মাঝেমধ্যে বসেন।’’ তবে সমুদ্র বসু বলেন, ‘‘একটা প্রক্রিয়া চলছে। আমরা সহযোগীতা করছি।’’

- Sponsored -

- Sponsored -

প্রসঙ্গত, ২০১৬ সালে সুজিত বসু দক্ষিণ দমদম পুরসভার উপপ্রধান ছিলেন। ওই সময় পুর নিয়োগে দুর্নীতি হয়েছিল বলে তদন্তকারী সংস্থা মনে করছে। এর আগে গত বছরের ৩১ শে আগস্ট কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন) তাঁকে পুর নিয়োগ দুর্নীতির অভিযোগের তদন্তের সূত্রে তলব করেছিল। কিন্তু এর আগে সুজিত বসু ইডির বিরুদ্ধে সরব হয়েছিলেন।

কারণ সুজিত বসুর অভিযোগ ছিল, ‘‘ইডি আধিকারিকেরা তাঁর নাম বলিয়ে নেওয়ার জন্য প্রাক্তন আপ্তসহায়ককে চাপ দিচ্ছেন।’’ অন্যদিকে, পুরসভায় নিয়োগ দুর্নীতি মামলার জেরে এদিন সকালবেলা ইডি বরাহনগরের তৃণমূল বিধায়ক তাপস রায়ের বৌবাজারের বাড়িতে এবং উত্তর দমদম পুরসভার উনিশ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর সুবোধ চক্রবর্তীর বিরাটির খলিসাকোটা পল্লিতে হানা দিয়েছে। সুবোধ চক্রবর্তী উত্তর দমদম পুরসভার চেয়ারম্যানও ছিলেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored