Indian Prime Time
True News only ....

সিঙ্গুর মামলায় বেকসুর খালাস বেচারাম মান্না সহ মোট ৩১ জন

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ আজ বিধাননগরের এমপিএমএলএ আদালত সিঙ্গুর মামলায় মন্ত্রী বেচারাম মান্না সহ মোট ৩১ জনকে বেকসুর খালাসের নির্দেশ দেয়।

প্রসঙ্গত উল্লেখ্য যে, ২০০৭ সালের আগস্ট মাসে সিঙ্গুরের জমি আন্দোলনের ঘটনায় পুলিশের তরফ থেকে একটি মামলা করা হয়েছিল। যেখানে বলা হয়েছিল, কৃষকরা সহ বেচারাম মান্না ইচ্ছেকৃতভাবে গণ্ডগোল করেছিলেন।

সিঙ্গুরের জমি আন্দোলনের সময় বাম সরকারের করা দু’টি ফৌজদারি মামলায় কৃষিজমি রক্ষার আন্দোলনে যুক্ত তথা হরিপালের তৃণমূল বিধায়ক বেচারাম মান্না, রবীন্দ্রনাথ ভট্টাচার্য ও স্নেহাশিস চক্রবর্তী সহ কয়েক জনের বিরুদ্ধে সরকারী সম্পত্তি নষ্ট  সরকারী কাজে বাধা দান সহ একাধিক মামলা হয়েছিল।

- Sponsored -

- Sponsored -

দীর্ঘদিন ধরে চলা এই মামলায় এদিন বিধান নগর এমপিএমএলএ আদালতে মামলার শুনানি ছিল।ফলে যথারিতী বেচারাম মান্না এবং আন্দোলনকারী কৃষকরাও আদালতে উপস্থিত হয়েছিলেন। আর এই মামলায় বিচারপতির নির্দেশে মন্ত্রী সহ ৩১ জনকে বেকসুর খালাস করা হয়।

রাজ্যে ক্ষমতায় এসেই প্রথম ক্যাবিনেট বৈঠকে বর্তমান শাসক দল মামলাগুলি প্রত্যাহারের আশ্বাস দিয়েছিল। শেষ কয়েক বছরে বেশ কিছু মামলা প্রত্যাহার করা হয়। আর প্রত্যাহার না হওয়া সেই সব মামলার মধ্যে এদিন একটি মামলার শুনানি ছিল। যেই মামলায় সব অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়।

বেচারাম মান্না এই প্রসঙ্গে বলেন, “আমাদের বিরুদ্ধে মোট ৬৮ টি মামলা ছিল। সমস্ত মামলা থেকেই মুক্তি পাওয়া গেছে। আজকের আমার একটা শেষ মামলা। আমরা যে নির্দোষ। আর জমি অধিগ্রহণ যে ন্যায়সঙ্গত হয়নি তা প্রমাণিত হয়েছে। শুধুমাত্র একটি মামলাই বাকি রয়েছে। তাতে যারা অভিযুক্ত আছেন, আশা করছি তারাও দ্রুত বিচার পাবেন।”

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored