Indian Prime Time
True News only ....

বাইডেনের নির্দেশে সিরিয়ায় হামলা

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

ব্যুরো নিউজঃ সিরিয়াঃ ২০১৫ সালে তত্‍কালীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে আমেরিকা ইরানের সঙ্গে পারমাণবিক চুক্তি থেকে নিজেদের প্রত্যাহার করে নেয়। সেই সময় থেকে দুই দেশের সম্পর্কে তিক্ততা তৈরি হয়েছিল। বৃহস্পতিবার সন্ধ্যায় পূর্ব সিরিয়ায় মার্কিন সেনা বিমানহানা চালাল। কিন্তু হোয়াইট হাউসের পক্ষ থেকে জানানো হয়েছে, সিরিয়া সীমান্তে ইরানের মদতপুষ্ট জঙ্গি শিবির লক্ষ্য করেই হামলা চালানো হয়।

প্রসঙ্গত উল্লেখ্য যে, গত ১৫ ই ফেব্রুয়ারী শিয়া জঙ্গিরা উত্তর ইরাকে অবস্থিত এরবিল বিমান বন্দরের কাছে মার্কিন সেনাঘাঁটিতে হামলা চালিয়েছিল। ফলে একজন কন্ট্রাক্টর মারা গিয়েছিলেন। অনেকে আহত হয়েছিলেন। তাদের মধ্যে একজন মার্কিন সেনা আধিকারিকও ছিলেন। আর যে শিবির থেকে রকেট লঞ্চারে হামলা চালানো হয়েছিল বৃহস্পতিবারের হামলায় মার্কিন সেনা সেই জঙ্গি শিবিরটিও ধ্বংস করে দিয়েছে বলে জানানো হয়েছে।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

পেন্টাগনের মুখপাত্র জন কিরবি একটি বিবৃতিতে জানিয়েছেন, “সম্প্রতি উত্তর ইরাকে যে হামলা চালানো হয়েছিল তার জবাব দিতেই আমেরিকার এই পাল্টা আক্রমণ করা হয়। প্রেসিডেন্ট জো বাইডেনের নির্দেশে এই হামলা চালানো হয়েছে। তবে ওই হামলায় কেউ হতাহত হয়েছে কিনা তা এখনো জানা যায়নি”।

বাইডেন প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, “ওই হামলায় বেশ কয়েকজন মার্কিন সেনা আহত হয়েছিলেন। পূর্ব সিরিয়া সীমান্তে কাতা ইব হিজবুল্লা, কাতা ইব সইদ-আল-শুহাদার মতো একাধিক জঙ্গি গোষ্ঠীর ঘাঁটি রয়েছে। মার্কিন সেনা সেই ঘাঁটিগুলি গুঁড়িয়ে দিয়েছে”। ওয়াশিংটনের তরফে দেওয়া বিবৃতিতে পরিষ্কার করে দেওয়া হয়েছে, “আমেরিকা ও তার সহযোগীদের উপর ইরাকে যে হামলা হয়েছিল তার জবাব দিতেই এই হামলা করা হয়েছে। এর পাশাপাশি পূর্ব সিরিয়া সহ ইরাকের উত্তপ্ত পরিস্থিতিকে নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছিল। 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored