Indian Prime Time
True News only ....

বিশ্বে প্রথম ২ কোটি ৬১ লক্ষ টাকায় বিক্রি হলো একটি গরু

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ লন্ডনঃ শিরোনাম দেখে ঘাবড়ে যাচ্ছেন? না ভাবছেন এটা কোনো অতিরঞ্জিত করা খবর? কিন্তু আপনি যাই ভেবে থাকুন কথাটি সম্পূর্ণ সত্য।

আমরা সকলেই জানি সাধারণত একটি গোরুর দাম খুব বেশী ৫০ থেকে ৬০ হাজার হতে পারে। কিন্তু সম্প্রতি ইংল্যান্ডে নিলামে একটি গোরুর সর্বোচ্চ মূল্য ২ কোটি ৬১ লক্ষ টাকা উঠলো। 

তবে এবার প্রশ্ন উঠতেই পারে কি আছে এই গোরুর মধ্যে যার জন্য এর মূল্য এতো চড়া? হ্যাঁ তারও উত্তর পেয়ে যাবেন। এই গোরুটির এতো দাম হওয়ার অন্যতম কারণ হলো গোরুটির একটি নাম। এই নামের জোরেই তার এতো দাম।

- Sponsored -

- Sponsored -

এই গোরুটির নাম ‘পস স্পাইস’। বয়স মাত্র ৪ মাস। এই গোরুর মালিক গায়িকা ভিক্টোরিয়া বেকহ্যামের একজন ভক্ত। ওই ভক্তই গোরুটির এই নাম রাখলেন। ১৯৮৯ সালে এই খামারের মালিক ক্রিস্টাইন উইলিয়ামস এই খামার তৈরি করেন।

প্রথমে গায়িকা ভিক্টোরিয়া বেকহ্যাম ‘স্পাইস গার্লস’ এর সঙ্গে যুক্ত ছিলেন। সেই সময় তিনি এই ব্যান্ডের হয়েই গান গাইতেন। আর তিনি জনসমক্ষে পরিচিত ছিলেন ‘পস স্পাইস’ হিসেবে। সেই কারণেই এই গোরুর নাম হলো ‘পস স্পাইস’। এই গোরুর মায়ের নাম ওই ব্যান্ডের অপর একজন গায়িকা ‘জিঞ্জার স্পাইস’ এর নামে ছিল।

এই খামার থেকে প্রতি বছর গোরু নিলাম হয়। এই বছরও নিয়ম মাফিক নিলাম ডাকা হয় । তবে গোরুর এতো দাম ওঠায় খামার মালিক নিজেই হতবাক হয়ে গিয়েছেন। ম্যাঞ্চেস্টার ও কামব্রিয়ার কয়েকজন পশু কারবারি যৌথ উদ্যোগে এই গোরুটি কিনে নেন। তবে এই বিপুল অংকের টাকা দিয়ে তাদের গোরু কেনার কি উদ্দেশ্য তা জানা যায়নি।

‘পস স্পাইস’ নামের এই গোরু ইতিমধ্যেই দামের নিরিখে বিশ্বরেকর্ড গড়েছে। যা সমগ্র পৃথিবীর মধ্যে এই প্রথম।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored