Indian Prime Time
True News only ....

সাইকেলে চেপেই কৃষি আন্দোলনে যোগ দিতে আসছেন কেরলের যুবক

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ অতি সম্প্রতি সুপ্রিম কোর্ট নয়া কৃষি আইনের উপর স্থগিতাদেশ জারি করেছে। কিন্তু কৃষকরা এখনো তাদের দাবী পূরণের লক্ষ্যে দিল্লির সীমান্তে প্রতিবাদ মিছিল জারি রেখেছে। যার জেরে পাঞ্জাব, হরিয়ানার কয়েক হাজার কৃষক বাড়ি-ঘর ছেড়ে রাজধানীর সীমান্তের পথেই দিন কাটাচ্ছেন।

এই দীর্ঘ দু’মাস ধরা চলা এই কৃষি আন্দোলনকে সমাজের নানা শ্রেণীর মানুষ সমর্থন জানিয়েছেন। আর এবার দিল্লির এই আন্দোলনে কেরলের ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্ট অ্যান্ড ক্যাটারিং টেকনোলজির ছাত্র জিবিন জর্জ যোগ দিচ্ছেন। তিনি সাইকেলে চেপেই কেরল থেকে যাত্রা শুরু করেছেন। তার এই যাত্রা জম্মু-কাশ্মীর পর্যন্ত।

- Sponsored -

- Sponsored -

এখন জিবিন গোয়া পৌঁছানো পর্যন্ত উপকূলবর্তী রাস্তা ধরে এগোনোর পরিকল্পনা করেছেন। মহারাষ্ট্র থেকে মেইন রোড ধরবেন। তিনি যাত্রাপথে সাধারণ মানুষকে কৃষকদের সমস্যা নিয়ে সচেতন করে চলেছেন।

জিবিন জানিয়েছেন, “কৃষকরা আমাদের দেশের মেরুদণ্ড। তাই তাদের জন্য আমাদের সহানুভূতি নয়, শ্রদ্ধা আর সমর্থনের দরকার। কৃষক আন্দোলন নিয়ে দক্ষিণ ভারতের মানুষ খুব একটা সচেতন নন। অনেকের কাছে এই বিষয়ে কোনোরকম ধারণাই নেই। তাই এই সাইকেল অভিযান”।

কেরলের শঙ্কুমুখমের ২২ বছর বয়সী এই যুবকের অভিনব উদ্যোগ নজর কেড়েছে সমগ্র দেশবাসীর।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored