Indian Prime Time
True News only ....

মাত্র কয়েক সেকেন্ডের কম্পনেই ছারখার শহরের একাংশ

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ মেক্সিকোঃ গতকাল রাতেরবেলা মেক্সিকোর প্রশান্ত মহাসাগরীয় উপকূল সংলঘ্ন এলাকা ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠল। রিখটার স্কেল এর মাত্রা ৭ ছিল। আর মূল উত্‍পত্তিস্থল অ্যাকাপুলকো সমুদ্রসৈকত থেকে ১৬ কিলোমিটার দূরে ছিল। ন্যাশনাল সিসমোলজিক্যাল সার্ভিসের দেওয়া তথ্য অনুযায়ী ওই শহরের ১১ কিলোমিটার দক্ষিণ-পূর্বেও ভূকম্পন অনুভূত হয়েছে।

ভূমিকম্পনের জেরে অ্যাকাপুলকো পাহাড়গুলোতে ধস নামতে দেখা যায়। এছাড়া প্রচুর গাছপালা রাস্তার ওপর ভেঙে পড়ে। ঘর-বাড়ি কম্পনের ফলে আতঙ্কিত মানুষজন রাস্তায় নেমে আসেন। অ্যাকাপুলকো শহরের পাশাপাশি শহর থেকে প্রায় ৩৭৫ কিলোমিটার দূরে অবস্থিত রাজধানী মেক্সিকো সিটিতেও ভূকম্পন অনুভূত হয়।

- Sponsored -

- Sponsored -

সূত্রের ভিত্তিতে জানা গেছে, অ্যাকাপুলকো শহরে রাস্তা দিয়ে যাওয়ার সময় বিদ্যুতের খুঁটি চাপা পড়ে একজন ব্যক্তির মৃত্যু হয়েছে। তাছাড়া অ্যাকাপুলকো শহর জুড়ে বিভিন্ন জায়গায় একাধিক বিদ্যুতের খুঁটি উপড়ে যায়। একটি চার্চের একাংশ ভেঙে পড়েছে। এই ঘটনায় জনজীবন একেবারে বিপর্যস্ত হয়ে পড়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, ১৯৮৫ সালের ১৯ শে সেপ্টেম্বর এই দেশে ৮.১ মাত্রার ভূমিকম্পে ১০ হাজারের বেশী মানুষ প্রাণ হারিয়েছিলেন। শতাধিক ঘর-বাড়ি ধ্বংস হয়ে গিয়েছিল। অবশ্য এদিনের ঘটনায় মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেজ ম্যানুয়েল লোপেজ ওবরাডোর একটি ভিডিয়ো বার্তায় জানিয়েছেন, “তেমন কোনো বড়োসড়ো ক্ষয়ক্ষতি হয়নি”।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored