Indian Prime Time
True News only ....

বিধ্বংসী অগ্নিকাণ্ডে মৃত ৪১ জন ও জখম ৩৯ জন

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ ইন্দোনেশিয়াঃ  আজ সকালে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার কাছের একটি জনবহুল কারাগারে ভয়াবহ আগুন লেগে ধোঁয়ায় দমবন্ধ হয়ে ও দগ্ধ হয় মৃত্যু হয়েছে ৪১ জন বন্দির। আর গুরুতর আহত হয়েছেন ৩৯ জন বন্দি। আগুনের লেলিহান শিখায় চারিদিক কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়।

দেশের বিচার মন্ত্রকের মুখপাত্র রিকা আপ্রিআন্তি জানিয়েছেন, “জাকার্তার অদূরে ড্রাগ আসক্তদের জন্য একটি সংশোধনাগার আছে। যার নাম তাঙ্গব়্যাং জেল। সেখানকার সি ব্লকেই আগুন লাগে। ইতিমধ্যে সংশোধনাগার কর্তৃপক্ষ আগুন লাগার কারণ খুঁজে বের করতেই তত্‍পর হয়েছে। আপাতত এই তাঙ্গব়্যাং জেলের পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সেখানে সহস্র পুলিশ এবং সেনাকে মোতায়েন করা হয়েছে”।

- Sponsored -

- Sponsored -

প্রসঙ্গত, ওই জেলে ১ হাজার ২২৫ জন বন্দির জায়গা থাকলেও সেখানে ২ হাজারেরও বেশী বন্দিকে রাখা হয়েছে। যখন আগুন লাগে তখন সি ব্লকে ১২২ জন বন্দি ছিল। কয়েক ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসলে দ্রুত অগ্নিদগ্ধ ও আহত বন্দিদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

এছাড়া প্রায়শই ইন্দোনেশিয়ায় জেল ভাঙা, জেলের মধ্যে অশান্তির জেরে আগুন লাগিয়ে দেওয়ার ঘটনা ঘটে থাকে। যুদ্ধ এবং বেআইনী মাদক চোরাচালান করতে গিয়ে হামেশাই অসংখ্য লোক গ্রেপ্তার হওয়ায় দিনের পর দিন বন্দির সংখ্যা বেড়েই চলেছে। কিন্তু সরকারের তরফে জেলগুলির উন্নতির জন্য খুব বেশী অর্থ বরাদ্দ করা হয় না।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored