Indian Prime Time
True News only ....

রঙের কারখানায় অগ্নিকাণ্ডের জেরে এলাকায় তীব্র আতঙ্ক ছড়ায়

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ গতকাল কলকাতার মানিকতলা থানার ১৬ নম্বর মুরারিপুকুর এলাকায় ঘনবসতিপূর্ণ এলাকায় রঙের কারখানায় আগুন লেগে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

প্রথমে এলাকাবাসীরা ট্যাঙ্ক থেকে এই আগুন নেভানোর কাজে হাত লাগান। আর আগুন যাতে না ছড়ায় তাই আশপাশের বাড়ির জিনিস সরানোও শুরু হয়। এরপর দমকলকর্মীরা তিনটি ইঞ্জিন ঘটনাস্থলে নিয়ে এসে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনলেও কারখানাটি একেবারে ভস্মীভূত হয়ে যায়। পাশের দু’টি বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে।

- Sponsored -

- Sponsored -

পাশের তেতলা বাড়ির জানলা, আসবাবপত্র, জামাকাপড় ও দরকারী কাগজপত্র পুড়ে যায়। এমনকি তিনটি মোটরবাইক পুড়ে গিয়েছে। কিন্তু দিনের পর দিন ঘনবসতিপূর্ণ এলাকায় রঙের কারখানা চলছিল কিভাবে তা নিয়ে প্রশ্ন উঠেছে। তবে প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে যে, রাসায়নিক এবং দাহ্য বস্তু থাকায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কোনোরকম অগ্নি নির্বাপণ ব্যবস্থাও ছিল না।

স্থানীয় কাউন্সিলর অমল চক্রবর্তী এই প্রসঙ্গে জানান, ‘‘কোনোদিন এই বিষয়ে অভিযোগ আসেনি। এলাকাটি ঘনবসতিপূর্ণ। তার মধ্যেই গুদাম করে রঙের সামগ্রী রাখা হত।’’ পুলিশ এই ঘটনায় তদন্ত শুরু করার পাশাপাশি অগ্নিসংযোগের কারণ জানতে ফরেন্সিক পরীক্ষা করা হচ্ছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored