Indian Prime Time
True News only ....

এবার ডেঙ্গি রুখতে তৎপর হয়েছে নবান্ন

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ ডেঙ্গির বাড়বাড়ন্তের জেরে নবান্ন কলকাতা সহ দক্ষিণবঙ্গের চারটি জেলা অর্থাৎ হাওড়া, হুগলী ও উত্তর চব্বিশ পরগণায় ডেঙ্গি পরিস্থিতির উপর নজর রাখছে। ডেঙ্গি মোকাবিলায় মেডিকেল দল এই চারটি জেলার অঞ্চলে বাড়ি বাড়ি পরিদর্শন করবে।

স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা যাচ্ছে, আজ রাজ্যে ডেঙ্গি আক্রান্তের দৈনিক সংখ্যা প্রায় তিন গুণ বেড়ে দাঁড়িয়েছে ৯৩২ জন। গতকালের থেকে এদিন ৫৮৪ জন বেশী আক্রান্ত হয়েছেন। কিন্তু গতকাল ডেঙ্গি পরীক্ষার সংখ্যা অনেক কম ছিল। এদিন ৬ হাজার ১১৪ জনের ডেঙ্গির পরীক্ষা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

রাজ্য স্বাস্থ্য অধিকর্তা সিদ্ধার্থ নিয়োগী জানান, ‘‘চলতি বছরে এখনো অবধি রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা প্রায় ৫১ হাজার। ডেঙ্গি পরীক্ষায় সংক্রমণের হার সামান্য নিম্নমুখী। এই হারে কিছুটা হলেও একই জায়গায় রয়েছে বলে মনে হচ্ছে।’’

রাজ্যের মুখ্যসচীব হরিকৃষ্ণ দ্বিবেদী ডেঙ্গি নিয়ন্ত্রণে নবান্নে স্বাস্থ্য অধিকর্তাদের সাথে ভার্চুয়াল বৈঠক করে ডেঙ্গি পরিস্থিতি নিয়ন্ত্রণে একগুচ্ছ সিদ্ধান্ত নিয়েছে। ইতিমধ্যেই কলকাতায় মশা মারতে এবং মশার উৎপাত কমাতে অতিরিক্ত দল মোতায়েন করা হয়েছে। মশার লার্ভা মারার জন্য স্প্রেও করা হচ্ছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored