Indian Prime Time
True News only ....

পুজোয় অনুদান সহ বিদ্যুৎ এর বিলে ছাড় নিয়ে মামলা দায়ের হলো হাইকোর্টে

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের ৪৩ হাজার দুর্গাপুজো কমিটিকে ৬০ হাজার টাকা করে সরকারী অনুদান দেওয়ার পাশাপাশি বিদ্যুৎ এর বিলে ৬০ শতাংশ ছাড় দেওয়ার কথা ঘোষণা করেন। কার্যত পুজোয় এই অনুদান ও বিদ্যুৎ এর বিল ছাড় দেওয়া নিয়ে এই নিয়ে তৃতীয় বার কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হলো।

সৌরভ দত্ত নামে দুর্গাপুরের এক বাসিন্দা এই মামলাটি করেন। সৌরভের আইনজীবী শামিম আহমেদের দাবী, “রাজ্য সরকারী কর্মচারীরা ডিএ পাচ্ছেন না। এছাড়া এখনো রাজ্যের অনেক বাড়িতে পর্যাপ্ত বিদ্যুৎ নেই, এই অবস্থায় রাজ্যের এই সিদ্ধান্ত সঠিক নয়।” এর আগে গতকাল হাইকোর্টে এই বিষয়ে জোড়া মামলা দায়ের করা হয়।

হাইকোর্ট রাজ্যের দুর্গাপুজো কমিটিকে টাকা অনুদান দেওয়ায় রাজ্য সরকারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে জনস্বার্থ মামলার আবেদন শুনানির জন্য গ্রহণ করে। গতকাল প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ আইনজীবী পারমিতা দে’কে এই মামলা দায়েরের অনুমতি দেয়। সুবীরকুমার ঘোষও সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের করেন।

- Sponsored -

- Sponsored -

এমনকি এই অনুদানের ঘোষণার বিরোধীতা করে বেশ কয়েকটি প্রশ্নও তোলেন। আদালতের নির্দেশ মেনে সরকারী কর্মচারীদের মহার্ঘ ভাতা না দিয়ে কেন পুজোয় অনুদান দেওয়া হচ্ছে, তা নিয়েও প্রশ্ন তোলা হয়। রাজ্যে যেখানে বহু মানুষ দু’বেলা খেতে পায় না, ঠিক মতো পানীয় জলটুকু পায় না, সেখানে এতো টাকা জনমুখী কোনো কাজে লাগানো হচ্ছে না কেন?

পাশাপাশি পুজো কমিটিগুলিকে বিদ্যুৎ এর বিলে যে ছাড় দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে, তারও বিরোধীতা করা হয়। মামলাকারী আবেদন করেন, “রাজ্য সরকার যেন বৃহত্তর জনস্বার্থে এই অনুদানের সিদ্ধান্ত প্রত্যাহার করে।” আগামীকাল শুক্রবার প্রধান বিচারপতি শ্রীবাস্তব এবং বিচারপতি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে এই তিনটি মামলারই শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored