Indian Prime Time
True News only ....

শিমলায় ধস নেমে বিপর্যস্ত জনজীবন

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ হিমাচল প্রদেশঃ ২২ শে জুন হিমাচল প্রদেশে বর্ষা ঢোকার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময়ের পাঁচ দিন পরে বর্ষা ঢুকলেও অতি ভারী বৃষ্টির জেরে হিমাচল প্রদেশের রাজধানী শিমলার একাধিক জায়গায় ধসের ঘটনা ঘটেছে। এর জেরে বহু গাড়ি চাপা পড়েছে। আজ সকালবেলা থেকেই ওই চাপা পড়ে যাওয়া গাড়িগুলি উদ্ধার করা হচ্ছে। এছাড়া ধস সরিয়ে রাস্তা পরিষ্কারের কাজ চলছে।

সূত্রের খবর, শিমলা ছাড়াও চামিয়ানা, মালিয়ানা, ভট্টকুফার ও মিনি কুপতাধারে সবচেয়ে বেশী ধস নেমেছে। আবার কোনো কোনো জায়গায় হড়পা বানেরও সৃষ্টি হয়েছে। খালিনিতেও ধস হয়েছে। জুঙ্গা রোডে স্থানীয়দের ঘরে বৃষ্টির জল ঢুকে গিয়েছে। সুরালাতে একটি নির্মীয়মাণ রাস্তা ধসের নীচে চলে গিয়েছে। প্যাগগ রোডে ধস নামায় যান চলাচল বন্ধ হয়ে গিয়েছে। এছাড়া ভট্টকুফারে পাহাড় থেকে পাথর বেশ কয়েকটি গাড়ির উপর গড়িয়ে পড়ে গাড়িগুলি ক্ষতিগ্রস্ত হয়েছে। ইদগা কলোনীতে ধসের জেরে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে।

- Sponsored -

- Sponsored -

অন্য দিকে, মিনি কুপতাধারে জলের ধারা বইছে। গতকাল রাতেরবেলা শিমলায় ৮৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। জুব্বারবাট্টিতে ১৩৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এই বৃষ্টিপাতের জেরে গিরি নদীর জলস্তর বেড়েছে। মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, আগামী সাত দিন রাজ্যের বিভিন্ন জায়গায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কিন্নৌর এবং লাহুল-স্পিটি সহ রাজ্যের প্রায় বারোটি জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সতর্কবার্তা দেওয়া হয়েছে। তাছাড়া, আগামী দু’দিনের মধ্যে রাজ্যের বাকি অংশেও বর্ষা ঢুকবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored