Indian Prime Time
True News only ....

চলুন এবার পাউরুটি দিয়েই বানিয়ে ফেলা যাক হালুয়া

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

মিনাক্ষী দাসঃ সকালবেলার জলখাবারে অনেকেই ক্রিম পাউরুটি খেয়ে থাকেন। আবার অনেকে জ্যাম বা মাখন দিয়ে অথবা ডিম টোস্ট করে পাউরুটি খেয়ে থাকেন। আর এতে পরিশ্রমও কম। আবার চটজলদির মধ্যে ভালো খাবারও বটে।

কিন্তু এবার ডিম, জ্যাম কিংবা মাখন ছাড়াও পাউরুটি দিয়ে নতুন একটি সুস্বাদু মিষ্টি পদও তৈরী করতে পারেন। একেবারে নতুন স্বাদের কোনো মিষ্টি খাবার খেতে চাইলে চটপট বানিয়ে ফেলতে পারেন পাউরুটির হালুয়া। এবার দেখে নিন এরই প্রণালী।

উপকরণঃ পরিমাণ মতো পাউরুটি, এক কাপ চিনি, দুই কাপ দুধ, আধ কাপ গুঁড়ো দুধ, দুই চা চামচ ঘি, ৫ থেকে ৬ টি কিশমিশ, ১০ টি কাঠবাদাম, ১২ টি কাজুবাদাম, প্রয়োজন মতো পেস্তা ও দুই টেবিল চামচ গোলাপজল। 

- Sponsored -

- Sponsored -

প্রণালীঃ প্রথমে পাউরুটিগুলিকে গরম জলে ভিজিয়ে কাজু, পেস্তা এবং কিশমিশ একসাথে মিশিয়ে বলের আকারে গড়তে হবে। এরপর একটি পাত্রে ঘি ও তেল গরম করে পাউরুটির বলগুলি লালচে করে ভেজে নিতে হবে। আর অন্য একটি পাত্রে অল্প আঁচে দুধ জ্বাল দিয়ে দিতে হবে।

দুধ হালকা ফুটে এলে তাতে চিনি, গুঁড়ো দুধ, কাঠবাদাম এবং গোলাপজল মিশিয়ে আবার ফুটিয়ে নিতে হবে। এদিকে চিনি গলে গিয়ে দুধ শুকিয়ে এলে ভেজে রাখা পাউরুটির বলগুলি দুধের মধ্যে দিয়ে আঁচ নিভিয়ে ঢাকা দিয়ে রেখে দিতে হবে যাতে পাউরুটির মধ্যে দুধ ঢুকতে পারে।

তারপর ঠান্ডা হয়ে এলেই এই পাউরুটির হালুয়া পরিবেশন করে ফেলুন। এছাড়া যদি কেউ নারকেল পছন্দ করে থাকেন তাহলে হালুয়ার স্বাদ বৃদ্ধি করতে নারকেল কুচি দিতেই পারেন। তাছাড়া সুজির হালুয়া, গাজরের হালুয়া তো খেয়েই থাকেন তাহলে এবার নতুন কিছু ট্রাই করতে বানিয়ে ফেলতেই পারেন পাউরুটির হালুয়া।  

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored