Indian Prime Time
True News only ....

দীর্ঘক্ষণ ত্বকে মেকআপ ধরে রাখতে ব্যবহার করুন এই টিপসগুলি

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

মিনাক্ষী দাসঃ মেক আপ করতে কে না ভালোবাসে!! কিন্তু অনেকক্ষণ ধরে মন দিয়ে মেকআপ করার পর বাড়ি থেকে বের হওয়ার কিছুক্ষণের মধ্যেই সব মেকআপ গলতে শুরু করলে কার ভালো লাগে? তবে মেকআপের সময়ে কিছু ছোটোখাটো ভুলের জন্যই এমন ঘটনা ঘটে থাকে।

অনেকেই মেকআপ করার সময়ে প্রাইমার ব্যবহার করেন না। এই কারণেই মেকআপ সহজে গলে যায়। প্রাইমার ত্বক চকচকে করে তোলে ও সাজে উজ্জ্বলতা ফিরিয়ে আনে। আর মেকআপ দীর্ঘক্ষণ টিকিয়ে রাখতেও প্রাইমার জুড়ি মেলা ভার।

তাই খুব সাজতে ইচ্ছা না করলে প্রাইমারের উপর ব্লাশার এবং কম্প্যাক্ট দিয়েও সাজ সম্পূর্ণ করা যায়। এবার জেনে নেওয়া যাক কিভাবে সাজলে মেকআপ অনেকক্ষণ থাকবে-

- Sponsored -

- Sponsored -

১) ত্বকের ধরণ তৈলাক্ত হলে মেকআপ ঠিকঠাক বসে না। তাই মেকআপের আগে প্রাইমার ব্যবহার করলে ত্বকে সিবাম উৎপাদনের হার কমে যায়। ফলে মেকআপ করলেও ত্বক তেলতেলে দেখায় না।

২) মেকআপ করলে ত্বক শুষ্ক হয়ে যায়। কিন্তু প্রাইমার ব্যবহার করলে ত্বকের আর্দ্রতা বজায় থাকে। ফলে চড়া মেকআপ করলেও ত্বকে টান ধরে না।

৩) আবার খুব দামী মেকআপ ব্যবহার করলেও ত্বকে ব্রণ বা ওপেন পোর্‌স লোকানো যায় না। তবে প্রাইমার ব্যবহার করলে এই অসুবিধা হয় না। এই প্রসাধনীটি ত্বক মসৃণ করে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored