Indian Prime Time
True News only ....

অক্সিজেনের ট্যাঙ্কার লিক্ করে প্রাণ হারায় ২২ জন রোগী

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ মহারাষ্ট্রঃ করোনা পরিস্থিতির মাঝেই এক ভয়াবহ দুর্ঘটনা ঘটে গেল মহারাষ্ট্রে। যেখানে চারিদিকে করোনা রোগীদের জন্য অক্সিজেনের অভাব দেখা দিচ্ছে সেখানে আচমকাই মহারাষ্ট্রের নাসিকে জাকির হোসেন হাসপাতালের অক্সিজেনের ট্যাঙ্কার লিক্ করে বহু রোগী প্রাণ হারালেন। আপাতত ২২ জন করোনা রোগীর মৃত্যুর খবর পাওয়া গেছে।

সূত্রের খবর অনুযায়ী জানা গেছে, হাসপাতালে মজুত রাখা অক্সিজেনের ট্যাঙ্কার লিক্ করায় সব অক্সিজেন শেষ হয়ে যায়। ফলে প্রায় ৩০ মিনিট পর্যন্ত শ্বাসবায়ুর জোগান বন্ধ ছিল। এর জেরে প্রচণ্ড শ্বাসকষ্টের জেরে রোগীদের মৃত্যু ঘটে।

আর যে ২২ জন রোগীর মৃত্যু হয়েছে তারা সকলেই ভেন্টিলেটর সার্পোটে ছিলেন। যার ফলে ওই রোগীদের বেঁচে থাকার জন্য অনবরত অক্সিজেন সরবরাহের প্রয়োজন ছিল। হাসপাতালের মধ্যে এই ধরণের একটি ঘটনায় হতবাক সকলে।

ঘটনার খবর পাওয়ামাত্রই পৌরকর্মী সহ দমকলবাহিনী ঘটনাস্থলে এসে উপস্থিত হয়। আর শীঘ্রই অন্যান্য রোগীদের দ্রুত অন্য হাসপাতালে পাঠাবার ব্যবস্থা করা হয়। অবশ্য প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, একটি ভাল্ব খুলতে গিয়ে অক্সিজেনের ট্যাঙ্কার লিক্ করে যায়।

- Sponsored -

- Sponsored -

মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপ বলেছেন, “এই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের কোনো রকম গাফিলতি আছে কিনা সে বিষয়ে যথাযথ তদন্তের আশ্বাস দিয়েছেন”। 

এই ঘটনা প্রসঙ্গে কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং টুইটের মাধ্যমে জানিয়েছেন, “নাসিকের হাসপাতালে অক্সিজেন ট্যাঙ্কার লিক্ করে মর্মান্তিক এই দুর্ঘটনায় ২২ জনের মৃত্যুর ঘটনায় আমি শোকাহত। যারা মারা গেছেন আমি তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। এছাড়া আমি মৃতদের পরিবারের পাশে রয়েছি”।

রাজ্যের স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্যের ওপর ভিত্তি করে জানা যায়, গত ২৪ ঘন্টায় মহারাষ্ট্রে ৫৮,৯২৪ জন করোনায় সংক্রমিত হয়েছেন। সুস্থ হয়েছেন ৫২,৪১২ জন। আর মৃত্যু হয়েছে ৩৫১ জনের।

এই মর্মান্তিক ঘটনাটি পরিদর্শনে আসেন খোদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored