Indian Prime Time
True News only ....

খাবারের খোঁজ করতে গিয়ে শেষমেশ ভেঙে দিলো বাড়ি

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ মেদিনীপুরঃ প্রায়শই পশ্চিম মেদিনীপুর জুড়ে চলে হাতির হানা। এই জেলায় হাতির হানা যেন পিছু ছাড়ছে না। ইতিমধ্যে হাতির দল না থাকলেও বিচ্ছিন্নভাবে থাকা কয়েকতি দাঁতাল হাতির হানায় জেরবার গড়বেতা, গোয়ালতোড়, চন্দ্রকোনা রোড সহ গুড়গুড়িপাল থানা এলাকার গ্রামবাসীরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, কয়েকদিন ধরে পিড়াকাটা রেঞ্জের অধীন রঞ্জার জঙ্গলে একটি হাতি আস্তানা বাঁধে। খাবারের সন্ধানে শালবনী ব্লকের রঞ্জা এলাকাতে প্রবেশ করে। আজ ভোরে গ্রামবাসীরা ঘুম থেকে ওঠার আগেই হাতিটি মাটির বাড়ি ভাঙতে শুরু করে।

- Sponsored -

- Sponsored -

পরপর শ্যামল মাহাতো ও রবীন্দ্রনাথ কর্মকার নামে দু’জন গ্রামবাসীর দু’টি মাটির বাড়ির দেওয়াল ভাঙতেই গ্রামবাসীরা বুঝতে পেরে সজাগ হন। এরপর ঐক্যবদ্ধ হয়ে হাতিটিকে তাড়া করে সংলগ্ন জঙ্গলে পাঠিয়ে দেন। তবে বাড়িতে থাকা সদস্যদের কোনোরকম ক্ষতি হয়নি।

প্রসঙ্গত দু’দিন আগেই ওই হাতির হামলাতেই এক যুবক আহত হয়েছিলেন। এবার পুনরায় খাবারের খোঁজে গ্রামে ঢুকে বাড়ি ভাঙায় নতুন করে আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে। বন দফতরের এক আধিকারিক জানিয়েছেন, “সরকারী নিয়মানুসারে ক্ষতিপূরণ দেওয়ার পাশাপাশি হাতিটিকে অন্যত্র সরানোর চেষ্টা চালানো হচ্ছে”।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored