Indian Prime Time
True News only ....

‘১০০ শতাংশ ভোট না হওয়ায় আমরা বিস্মিত,’ জানাচ্ছে বিরোধী শিবির

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

মিনাক্ষী দাসঃ উত্তর চব্বিশ পরগণাঃ এবার উত্তর চব্বিশ পরগণায় ২৫ টি পুরসভার ৬২৯ টি ওয়ার্ডে নির্বাচন হয়েছে। মোট ভোটার ৩৩ লক্ষ ৭২ হাজার ৩১১ জন ছিল। আর ২৬ লক্ষ ১০ হাজার ৩৮৮ জন ভোট দিয়েছেন। শতাংশের নিরিখে ৭৭.৪১ শতাংশ। তবে ৮ টি পুরসভায় ৮০ শতাংশের বেশী ভোট পড়েছে। জেলার মধ্যে বাদুড়িয়ায় সব থেকে বেশী ভোট পড়েছে। 

প্রশাসন সূত্রে জানা যায়, বাদুড়িয়ায় ৮৬.৫১ শতাংশ, গোবরডাঙা পুরসভায় ৮৩.৭২ শতাংশ, বসিরহাট পুরসভায় ৮৩.৫৬ শতাংশ টাকি পুরসভায় ৮৩.০১ শতাংশ, বনগাঁ পুরসভায় ৮২.৬৭ শতাংশ, হাবড়া পুরসভায় ৮২.৬৮ শতাংশ, অশোকনগর-কল্যাণগড় পুরসভায় ৮০.২৪ শতাংশ ও বারাসত পুরসভায় ৭৮.৬৬ শতাংশ ভোট পড়েছে। আর দমদম পুরসভায় সব থেকে কম ৭১.১৩ শতাংশ মানুষ ভোট দিয়েছেন। 

- Sponsored -

- Sponsored -

এই প্রসঙ্গে বিরোধীরা জানাচ্ছেন, ‘‘জেলায় কত শতাংশ মানুষ ভোট দিয়েছেন তা নিয়ে কোনো আগ্রহ নেই। এবারের নির্বাচন ছিল তৃণমূল-পুলিশ এবং নির্বাচন কমিশনের ভোট। গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। এই নির্বাচন জনমতের প্রতিফলন নয়। যেভাবে তৃণমূল ছাপ্পা ভোট দিয়েছে তাতে ভোটের শতাংশ ১০০ পেরিয়ে গেলেও অবাক হওয়ার কিছু ছিল না। 

কিন্তু তৃণমূলের পাল্টা দাবী করে জানিয়েছেন, ‘‘বিরোধীদের জেলায় কোনো সংগঠন নেই। তাই তাদের মুখে এ সব কথা মানায় না। বিরোধীরা রাজনৈতিক লড়াইয়ে এঁটে উঠতে না পারায় কুৎসা ছড়াচ্ছে।’’

জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর পার্থ ভৌমিক বলেন, ‘‘গত বিধানসভা ভোটে জেলায় প্রায় ৮০ শতাংশ ভোট পড়েছিল। এবার যদি মানুষ ভোট দিতে না পারতেন তা হলে ভোট দানের হার ৭৭ শতাংশ হত না। আরো ভোট বেশী পড়ত।’’

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored