Indian Prime Time
True News only ....

নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে ওঠা শ্লীলতাহানির অভিযোগকে ঘিরে উত্তপ্ত বিশ্বভারতী

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ বীরভূমঃ বিশ্বভারতীর তিন পড়ুয়াকে অনৈতিক ভাবে বহিষ্কারের সিদ্ধান্তের প্রতিবাদে শুক্রবার রাত থেকে পড়ুয়াদের একাংশ আন্দোলনে নেমেছেন। গতকাল উপাচার্য বিদ্যুত্‍ চক্রবর্তীর বাসভবনের মূল গেটে ব্যানার লাগানোকে কেন্দ্র করে নিরপত্তারক্ষীদের সঙ্গে আন্দোলনকারীদের ধস্তাধস্তি হয়। ওই সময় নিরাপত্তারক্ষীরা বিশ্বভারতীর দুই ছাত্রীর শ্লীলতাহানি করেছেন বলে অভিযোগ ওঠে।

মহিলা নিরাপত্তারক্ষী উপস্থিত থাকা সত্ত্বেও পুরুষ নিরাপত্তারক্ষীরা ছাত্রীদের আটকানোর চেষ্টা করেছে।গতকাল রাতেরবেলাই শ্রেয়া চক্রবর্তী ও সায়নী চক্রবর্তী নামের দুই ছাত্রী শান্তিনিকেতন থানায় অনলাইনে অভিযোগ দায়ের করেছেন। পড়ুয়াদের অভিযোগ, “উপাচার্যের মদতেই নিরাপত্তারক্ষীরা শ্লীলতাহানি করেছেন”।

অভিযোগের কপি বীরভূমের পুলিশ সুপার এবং জেলাশাসককেও পাঠানো হয়েছে। এই ঘটনার জেরে পড়ুয়ারা সেন্ট্রাল অফিসের বলাকা গেটেরও সামনেও বিক্ষোভ দেখাচ্ছেন। এই পরিস্থিতিতে আজ দুপুরে এসএফআই মিছিল করবে।

- Sponsored -

- Sponsored -

বিশ্বভারতী কর্তৃপক্ষ ছাত্র-ছাত্রীদের একাংশ আন্দোলন শুরু করতেই সেন্ট্রাল অফিসের বলাকা গেট বন্ধ করে দেয়। ওই গেট দিয়েই পূর্বপল্লী ও শান্তিনিকেতন থানায় যেতে হয়। কিন্তু গেট বন্ধ থাকায় আবাসিকরা সহ সাধারণ মানুষরা যাতায়াত করতে পারছেন না।

আজ ওই গেটে বিক্ষোভ দেখিয়ে আন্দোলনকারীরা জানান, “সাধারণ মানুষ সেখান দিয়ে যেতে না পারলে অধ্যাপক এবং শিক্ষাকর্মীদেরও যেতে দেওয়া হবে না”।

বিশ্বভারতীর পড়ুয়াদের আন্দোলন আজ পঞ্চম দিনে পড়েছে। আর ইতিমধ্যেই পড়ুয়াদের সমর্থনে ব্যবসায়ী সমিতি, আলাপিনী মহিলা সমিতি, বিভিন্ন ছাত্র ও অধ্যাপক সংগঠনও গিয়ে এসেছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored