Indian Prime Time
True News only ....

দেশ জুড়ে বন্ধ হতে চলেছে ম্যাকডোনাল্ড সহ বিভিন্ন মার্কিনী পরিষেবা

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

ব্যুরো নিউজঃ রাশিয়াঃ রাশিয়ার ইউক্রেনের ওপর হামলার অপরাধে রাশিয়ায় একে একে সমস্ত পরিষেবাই বন্ধ হয়ে যাচ্ছে। ইতিমধ্যে ভিসা-মাস্টারকার্ডর মতো আর্থিক পরিষেবা বন্ধ হয়ে গেছে।

নেটফ্লিক্সের মতো বিনোদন মাধ্যমও যথারীতি বন্ধের পথে। এমনকি মার্কিনী সংস্থাগুলির মতো এবার বিশ্বের অন্যতম জনপ্রিয় ফাস্টফুড চেইন ম্যাকডোনাল্ডও রাশিয়ায় নিজেদের পরিষেবা বন্ধ করতে চলেছে।

আর এই খবর পাওয়া মাত্রই দেশজুড়ে বিভিন্ন ম্যাকডেনাল্ডের দোকানের বাইরে ভিড় শুরু হয়। ড্রাইভ-থ্রু দোকানগুলির বাইরেও প্রায় কয়েক কিলোমিটার লম্বা লাইন পড়ে যায়। রাতভর লাইনে দাঁড়িয়ে থেকে রাশিয়ান নাগরিকরা শেষবারের মতো বার্গার, ফ্রাইয়ের মতো সুস্বাদু খাবারের স্বাদ নিলেন।

কিন্তু শুধুমাত্র ম্যাকডোনাল্ডই নয়, আমেরিকার মালিকানাধীন কোকাকোলা, পেপসিকো ও স্টারবাকসের মতো বিশ্বের বড়ো বড়ো ব্রান্ডও রাশিয়ায় নিজেদের পণ্যের পরিষেবা বন্ধের কথা ঘোষণা করেছে।

- Sponsored -

- Sponsored -

ম্যাকডোনাল্ডের প্রেসিডেন্ট সহ সিইও ক্রিস কেম্পজ়িনস্কি কর্মচারীদের উদ্দেশ্যে একটি খোলা চিঠি লিখে জানান, “আমাদের মূল্যবোধ বলে যে ইউক্রেনে নিরাপরাধ সাধারণ মানুষেরা কষ্ট ভোগ করছেন তা আমরা এড়িয়ে যেতে পারি না। সেই কারণেই দেশ জুড়ে ৮৫০ টি দোকানই সাময়িকভাবে বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কবে দোকান খোলা হবে, তাও নিশ্চিতভাবে বলা সম্ভব নয়। তবে রাশিয়ায় ম্যাকডোনাল্ডের যে বাষট্টি হাজার কর্মচারী রয়েছে নিয়মিত তাদের বেতন দেওয়া হবে।”  

অন্যদিকে স্টারবাকস সংস্থার পক্ষ থেকে জানানো হয়, ‘রাশিয়ায় তাদের যে ১৩০ টি দোকান রয়েছে তাতে যে অর্ত লাভ হবে তা যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের সাধারণ মানুষের জন্য দান করে দেওয়া হবে। আর সংস্থার দুই হাজার কর্মচারীদের বেতন দেওয়া হলেও সাময়িকভাবে সমস্ত দোকান বন্ধ করে দেওয়া হচ্ছে।

গতকাল সবকটি সংস্থার তরফ থেকে জানানো হয় যে, ‘ইউক্রেনের প্রতি রাশিয়া যেভাবে আগ্রাসী মনোভাব দেখিয়েছে এবং বিনা প্ররোচনায় হামলা চালিয়েছে, এর ফলস্বরূপ আপাতত রাশিয়ায় সংশ্লিষ্ট সংস্থাগুলির পরিষেবা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে।’

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored