Indian Prime Time
True News only ....

দেশের মেডিকেল কলেজগুলোতে ভর্তির অনুমতি মিলল না ইউক্রেন ফেরত পড়ুয়াদের

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ ইউক্রেন ফেরত পড়ুয়াদের দেশের মেডিকেল কলেজগুলোতে ভর্তি নেওয়ার দাবীতে পড়ুয়ারা দিল্লিতে পাঁচ দিনের অনশন কর্মসূচী পালন করলেও কেন্দ্রীয় সরকারের তরফে জানানো হয়েছে যে, আইন অনুযায়ী ইউক্রেন ফেরত ডাক্তারী পড়ুয়াদের ভারতের কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে পড়াশোনা শেষ করার সুযোগ নেই।

 

গত ২৪ ই ফেব্রুয়ারী রাশিয়ার হামলায় ইউক্রেনে যুদ্ধ শুরু হয়। ফলে হাজার হাজার পড়ুয়াকে ইউক্রেনে কোর্স অসমাপ্ত রেখেই দেশে ফিরে আসতে হয়। যাদের মধ্যে বেশীর ভাগই ডাক্তারী পড়ুয়া। এদিকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ওই পড়ুয়াদের বাংলার বিভিন্ন মেডিকেল কলেজে ভর্তি নেওয়ার আশ্বাস দেন। 

কিন্তু কলেজে ভর্তি হওয়ার জন্য কেন্দ্রের ছাড়পত্রের প্রয়োজন। তবে কেন্দ্রের হাতে কোনো সংস্থান নেই বলে স্পষ্ট ভাবে জানিয়ে দেওয়া হয়েছে। সম্প্রতি রাজ্যসভার সাংসদ বিনয় বিশ্বমের করা একটি প্রশ্নের উত্তরে কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ভারতী পওয়ার জানান, “অন্তত ২০ হাজার পড়ুয়া যুদ্ধের কারণে ইউক্রেন থেকে ভারতে ফিরে এসেছেন।

- Sponsored -

- Sponsored -

ইন্ডিয়ান মেডিকেল কাউন্সিল অ্যাক্ট, ১৯৫৬ ও ন্যাশনাল মেডিকেল কমিশন অ্যাক্ট এবং ২০১৯ সালে বিদেশী বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের ভারতের মেডিকেল কলেজগুলোতে ভর্তি করিয়ে নেওয়ার কোনো সংস্থান নেই।

ন্যাশনাল মেডিক্যাল কাউন্সিল (এনএমসি) এই বিষয়ে কোনো পড়ুয়াকে বিদেশী বিশ্ববিদ্যালয় থেকে ভারতের কোনো মেডিকেল কলেজে ভর্তি করানোর ব্যাপারে অনুমতি দেয়নি।”

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored