Indian Prime Time
True News only ....

ফের চালু হচ্ছে পাকিস্তান ও তুরস্কের মধ্যে ট্রেন চলাচল

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ পাকিস্তানঃ গত ১২ বছর আগে ২০০৯ সালের ১৪ ই আগস্ট পাকিস্তানের স্বাধীনতা দিবসের দিন তুরস্ক থেকে পাকিস্তানের মধ্যে ট্রেন চলাচল শুরু হয়। কিন্তু দুই দেশের মধ্যে মাত্র আটটি ট্রেন চলাচল করার পরেই নিরাপত্তার কারণে ওই পরিষেবা বন্ধ করে দেওয়া হয়।

কিন্তু পাক ও তুর্কি সরকারের যৌথ দীর্ঘ প্রায় ৯ বছর পর পুনরায় পাকিস্তান-তুরস্কের মধ্যে মালবাহী ট্রেন চলাচল শুরু হতে চলেছে। আগামী বৃহস্পতিবার ওই মালবাহী ট্রেন তুরস্কের রাজধানী ইস্তান্বুল থেকে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের উদ্দেশ্যে রওনা হবে।

- Sponsored -

- Sponsored -

পাক রেল মন্ত্রকের চিফ মার্কেটিং অফিসার কাশিফ ইয়ুসপানি জানিয়েছেন, “আগামী ৪ ঠা মার্চ ইস্তান্বুল থেকে ইসলামাবাদের উদ্দেশ্যে যে মালবাহী ট্রেন ছাড়ছে তার মধ্যে ২৪টি কন্টেনার থাকবে। ইরান এবং পাকিস্তানে ওই কন্টেনার আনলোডিং হবে। ইস্তান্বুল থেকে ইসলামাবাদের মধ্যে যে মালবাহী ট্রেনগুলি চলাচল শুরু করবে সেই ট্রেনগুলি সাড়ে ছয় হাজারেরও বেশী দুরত্ব পাড়ি দেবে। এই ট্রেন তুরস্কের মধ্যে ১ হাজার ৯৫০ কিলোমিটার রেলপথ। ইরানের ২ হাজার ৬০০ কিলোমিটার রেলপথ ও পাকিস্তানের অন্তর্গত ১ হাজার ৯৯০ কিলোমিটার রেলপথ পার হবে। প্রতি মাসের প্রথম বৃহস্পতিবার ইস্তান্বুল এবং ইসলামাবাদ থেকে ওই মালবাহী ট্রেন ছাড়বে”।

পাকিস্তানের রেলমন্ত্রী আজম খান মনে করছেন যে, “তুরস্ক থেকে যাত্রা শুরু করে ইরান হয়ে আগামী ১৬ ই মার্চ পাকিস্তানে পৌঁছাবে। আর এই ট্রেন চলাচল শুরু হওয়ায় তুরস্ক, পাকিস্তান ও ইরানের মধ্যে সম্পর্ক আরও দৃঢ় হবে”।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored