Indian Prime Time
True News only ....

কারাদণ্ডে দণ্ডিত ফ্রান্সের প্রাক্তন রাষ্ট্রপতি

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ ফ্রান্সঃ গতকাল দুর্নীতির অভিযোগে ফ্রান্সের প্রাক্তন প্রেসিডেন্ট নিকোলাস সারকোজিকে প্যারিসের একটি আদালত তিন বছরের কারাদণ্ড দিয়েছে। যেখানে এক বছরের জেল ও দুই বছর স্থগিত কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়। এর পাশাপাশি তাঁর প্রাক্তন দু’জন আইনজীবীর বিরুদ্ধেও তিন বছরের সাজা ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, ফ্রান্সের প্রাক্তন প্রেসিডেন্ট নিকোলাস সারকোজির বিরুদ্ধে দুর্নীতি, লিবিয়ায় রাষ্ট্রীয় কোষাগার থেকে উত্‍কোচ গ্রহণ এবং তা গোপন করা সহ ২০১২ সালের নির্বাচনী প্রচার অভিযানের কাজে অবৈধভাবে অর্জিত সম্পদ ব্যবহার করার অভিযোগ আনা হয়। এছাড়া ২০০৭ সালের নির্বাচনী প্রচারের কাজে লিবিয়ার প্রাক্তন শাসক মুয়াম্মার গাদ্দাফির কাছ থেকে পাঁচ কোটি ইউরো ঘুষ নেয়ার অভিযোগও ওঠে নিকোলাসের বিরুদ্ধে। ২০১১ সালে গণ অভ্যুত্থানে গাদ্দাফি ক্ষমতাচ্যুত ও নিহত হওয়ার পর গাদ্দাফির পুত্র সাইফুল ইসলাম গাদ্দাফি এই অভিযোগ উত্থাপন করেন।

- Sponsored -

- Sponsored -

সম্প্রতি তিনি বিচারককে উত্‍কোচ প্রদানের মাধ্যমে আদালতের রায়কে নিজ হস্তক্ষেপে আনার প্রচেষ্টার দায়েও অভিযুক্ত হন। আদালতের তরফ থেকে জানানো হয়, নিকোলাস সারকোজিকে বাড়িতে বন্দি করে রাখা হবে। সেজন্য তাঁকে ইলেকট্রনিক ট্যাগও দিতে হবে।

কিন্তু আদালতের এই রায়ের পরিপ্রেক্ষিতে নিকোলাস সারকোজি জানিয়েছেন যে, তিনি ওই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন। এমনকি ২০১২ সালের রাষ্ট্রপতি নির্বাচনের সময় অবৈধ তহবিল ব্যবহারের অভিযোগে ১৩ জনের সাথে এই মাসে নিকোলাস সারকোজি আবারও একটি মামলার সম্মুখীন হবেন।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored