Indian Prime Time
True News only ....

আজ কৃষকদের সঙ্গে বৈঠক কেন্দ্রের

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ কেন্দ্রীয় সরকারের নয়া কৃষি আইন চালুর করার পর থেকে দেশ জুড়ে কৃষক আন্দোলন শুরু হয়। ৪৪ তম দিনে পা দিয়েছে দিল্লির কৃষক আন্দোলন। আর এই আন্দোলনকে কেন্দ্র করে ইতিমধ্যে কৃষকরা সরকারের সঙ্গে সাত দফায় আলোচনায় বসেছেন। কিন্তু তাতে কোনো সমস্যার সমাধান হয়নি। তাই ফের আজ আট দফায় দিল্লির বিজ্ঞান ভবনে বেলা দু’টো নাগাদ এই দু’পক্ষ বৈঠকে বসবে।

আগে থেকে কৃষক ইউনিয়নগুলি জানিয়ে দিয়েছিল যে, তাদের দাবী মেনে না নিলে প্রজাতন্ত্র দিবসে দিল্লিতে ট্র্যাকটর মিছিল করা হবে। কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর কৃষক ইউনিয়নের প্রতিনিধিদের বলেছিলেন, “কেন্দ্র এই নয়া কৃষি আইন বাতিল করবে না। তবে প্রয়োজন হলে এই কৃষি আইন পরিবর্তন করার জন্য তারা সুপ্রিম কোর্টে যেতে পারেন।

কেন্দ্রের বিরুদ্ধে কৃষকরা পাঞ্জাবের কৃষকদের নেতৃত্বের মাধ্যমে বিক্ষোভ শুরু করেছে। আর তাদের পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং সহযোগীতা করছেন। তিনি প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছেন যে, “কৃষকদের সঙ্গে কথা বলার পরেই যেন তিনি এই নতুন কৃষি আইন নিয়ে পদক্ষেপ গ্রহণ করেন”।

- Sponsored -

- Sponsored -

গত মাসে পাঞ্জাবে বিক্ষোভ চলাকালীন উত্তেজিত জনতা রিলায়েন্স জিও-র অনেক ফোনের টাওয়ার ভেঙে দেয়। তাই এই ঘটনায় বিজেপি পাঞ্জাব সরকারের বিরুদ্ধেই অভিযোগ করে। তারা জানায় রাজ্যের কৃষকদের উপর মুখ্যমন্ত্রীর কোনো নিয়ন্ত্রণ না থাকার ফলে এই ধরনের ঘটনা ঘটছে।

তবে এই প্রসঙ্গে অমরিন্দর সিং পাল্টা দাবী করে জানিয়েছেন, “বিজেপির এই ধরনের রাজনীতি না করে কেন্দ্রের আইন-শৃঙ্খলার বিষয়ে আরো বেশি সচেতন হওয়া প্রয়োজন”।

তবে আজকের এই বৈঠকের মাধ্যমে কৃষকদের সমস্যার কতোটা সুরাহা হয় এখন সেটাই দেখার।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored