Indian Prime Time
True News only ....

এবার ব্যাংকে নিয়োগ নিয়েও উঠছে দুর্নীতির অভিযোগ

- sponsored -

- sponsored -

চয়ন রায়ঃ কলকাতাঃ স্কুলের পর এবার ব্যাংকে নিয়োগ নিয়েও দুর্নীতির অভিযোগ উঠছে। এসএসসি মামলায় পর্যবেক্ষণ কমিটির বিরুদ্ধে নিয়োগের ক্ষেত্রে নিয়ম না মানার অভিযোগ উঠেছিল। আর আজ হাইকোর্টে রাজ্যের একটি কো-অপারেটিভ ব্যাংকে নিয়োগ নিয়েও প্রায় একই ধরনের মামলা দায়ের করা হয়েছে।

বিজেপি নেতা আশিস মণ্ডল জনস্বার্থ মামলা দায়ের করে অভিযোগ করেন যে, তমলুক-ঘাটাল সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংকে যথাযথ অনুমোদন ছাড়াই গ্রুপ-এ, বি ও সি বিভাগে ১৩৪ জন কর্মী নিয়োগ করা হয়েছে। তাতে নিয়োগের আইন মানা হয়নি।

ওই আইন অনুযায়ী কো-অপারেটিভ সার্ভিস কমিশনের সুপারিশের ভিত্তিতে কর্মী নিয়োগ করা উচিত। কিন্তু এই নিয়োগ সার্ভিস কমিশনের কোনো সুপারিশ ছাড়াই করা হয়েছে। আশিস মণ্ডলের আইনজীবী বিক্রম বন্দ্যোপাধ্যায়ের দাবী, “শুধু এই ব্যাংকে নয়। রাজ্যের বিভিন্ন ব্যাংকে এই ধরনের বেআইনী নিয়োগ করা হয়েছে।”

- Sponsored -

- Sponsored -

এদিন হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে মামলাটি ওঠায় ব্যাংকের চেয়ারম্যান ও সেক্রেটারীকে একটি পক্ষ করার নির্দেশ দেওয়া হয়েছে।

যেখানে বলা হয়েছে, তাদের মাধ্যমেই বেআইনী ভাবে নিযুক্ত ১৩৪ জন কর্মীকেও ওই মামলার পক্ষ হিসেবে গণ্য করা হবে। আগামী ২ রা আগস্ট মামলাটির পরবর্তী শুনানি হওয়ার কথা।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored