Indian Prime Time
True News only ....

এবার জাপানের উপর ক্ষেপণাস্ত্র ছুঁড়ল উত্তর কোরিয়া

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ জাপানঃ আচমকা উত্তর কোরিয়া জাপানের উপর দিয়ে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করলো। গত পাঁচ বছরে এই প্রথম জাপানের ভূখণ্ডের উপর ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়ল কিম জং উনের দেশ। মঙ্গলবার ক্ষেপণাস্ত্র নিক্ষেপের পরই দেশের নাগরিকদের সতর্ক করেছে জাপান। তাঁদের নিরাপদ আশ্রয়ে সরে যেতে পরামর্শ দেওয়া হয়েছে।

সূত্রের ভিত্তিতে জানা যায়, ক্ষেপণাস্ত্র নিক্ষেপের জেরে হোকাইডো ও আয়োমরি এলাকায় বাসিন্দাদের বাড়ির মধ্যে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। ক্ষেপণাস্ত্র ছোড়ার পর ক্ষয়ক্ষতি কী হয়েছে, তা এখনও স্পষ্ট নয়।

সাংবাদিক বৈঠকে জাপানের ‘চিফ ক্যাবিনেট সেক্রেটারি’ হিরোকাজু মাতসুনো জানিয়েছেন, স্থানীয় সময় সকাল ৭টা ৪৪ মিনিট নাগাদ উত্তর-পূর্ব জাপান অতিক্রম করে ক্ষেপণাস্ত্রটি প্রশান্ত মহাসাগরে গিয়ে পড়েছে। দক্ষিণ কোরিয়ার তরফে জানানো হয়েছে, মাঝারি পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া।

- Sponsored -

- Sponsored -

ক্ষেপণাস্ত্র নিক্ষেপের জেরে উত্তর জাপানে ট্রেন চলাচল সাময়িক ভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। ২০১৭ সালের পর এই প্রথম জাপানে ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া। এই ঘটনায় ধিক্কার জানিয়েছেন জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা। উত্তর কোরিয়ার এ ধরনের আচরণ ‘আক্রমণাত্মক’ বলে বর্ণনা করেছেন তিনি। সে দেশের জাতীয় নিরাপত্তা পরিষদে বৈঠক ডেকেছে জাপান সরকার। ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছোড়ার ঘটনায় নিন্দায় সরব হয়েছে আমেরিকা।

গত সপ্তাহেও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছিল উত্তর কোরিয়া। সম্প্রতি আমেরিকা ও দক্ষিণ কোরিয়ার যৌথ নৌ মহড়ার প্রতিবাদে শনিবার ক্ষেপণাস্ত্র ছুড়েছিল কিমের দেশ। দক্ষিণ কোরিয়ার রাজধানী সোল-এ আমেরিকার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক ইওলের সাক্ষাতের পরই গত ২৯ সেপ্টেম্বর দু’টি স্বল্প পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুঁড়েছিল উত্তর কোরিয়া।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored