Indian Prime Time
True News only ....

এবার ঢাকায় এসে পৌঁছাল কোভ্যাক্সিন

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

ব্যুরো নিউজঃ বাংলাদেশঃ বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সাংবাদিক বৈঠকের মাধ্যমে জানান, “আজ সকালে এয়ার ইন্ডিয়ার বিমানে করে মুম্বই থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভারতের সিরাম ইনস্টিটিউট অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার আবিষ্কৃত এই কোভিশিল্ড নামের ২০ লক্ষ ভ্যাক্সিন এসে পৌঁছায়।  

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

সূত্রের খবরের ভিত্তিতে জানা যায়, আজ দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আনুষ্ঠানিক ভাবে ভারতীয় হাই কমিশনার এই উপহার বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর কাছে হস্তান্তর করবেন।

এই ভ্যাক্সিন মোট ১৬৭টি কার্টনে করে নিয়ে আসা হয়েছে। বিমানবন্দর থেকে প্রাথমিকভাবে কাগুলো তেজগাঁওয়ে অবস্থিত ইপিআইয়ের গুদামে সংরক্ষণ করে রাখা হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম জানিয়েছেন যে, ভ্যাক্সিন আসার পর দু’দিন টঙ্গিতে বেক্সিমকোর ওয়্যারহাউজে থাকবে। এরপর সেখান থেকে স্বাস্থ্য অধিদপ্তরের তালিকা অনুযায়ী দেশের বিভিন্ন জেলায় ভ্যাক্সিন পাঠিয়ে দেওয়া হবে।

২৬ শে জানুয়ারী থেকে ভ্যাক্সিন গ্রহণে আগ্রহীদের জন্য রেজিস্ট্রেশন শুরু হবে। আর ফেব্রুয়ারী মাসের প্রথম সপ্তাহ থেকে ভ্যাক্সিন দেওয়া শুরু করা হবে। প্রথমে যে ৫০ লক্ষ ভ্যাক্সিন আসবে তার পুরো দিয়ে দেওয়া হবে। এরপর আট সপ্তাহ পর দ্বিতীয় চালান আসলে সেই ৫০ লক্ষ ভ্যাক্সিনও সম্পূর্ণ দিয়ে দেওয়া হবে।

বাংলাদেশ সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, বেক্সিমকোর মাধ্যমে বাণিজ্যিকভাবে ভারতের সিরাম ইন্সটিটিউট থেকে আরো ৩ কোটি ডোজ আমদানি করার কথা আছে।

 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored