Indian Prime Time
True News only ....

এবার ট্রেনেই মিল্বে চৈত্র নবরাত্রির থালি

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ চৈত্র নবরাত্রি উপলক্ষে পুণ্যার্থীদের ব্রত পালনের ক্ষেত্রে ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড টুরিজ়ম কর্পোরেশন ২ রা এপ্রিল অর্থাৎ সোমবার থেকে দূরপাল্লার এক্সপ্রেস ট্রেনে বিশেষ নবরাত্রি থালি চালু করছে। দুরন্ত, শতাব্দী, রাজধানী সহ সারা দেশে প্রায় ৫০০ টি এক্সপ্রেস ট্রেনে এই সুবিধা পাওয়া যাবে। 

রেল সূত্রে জানা গিয়েছে, আজ থেকে ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড টুরিজ়ম কর্পোরেশনের ওয়েবসাইটে টিকিটের সাথে ওই থালির বুকিং শুরু হচ্ছে। যেসব যাত্রী আগে বুক করতে পারবেন না তারাও ই-ক্যাটারিং ব্যবস্থায় ওই বিশেষ থালির বরাত দিতে পারবেন।

ওই থালিতে পেয়াঁজ-রসুন থাকবে না। রান্নায় সাধারণ নুনের বদলে বিট নুন ব্যবহার করা হবে। এছাড়া পুরি, তরকারি, ক্ষীর, ছানার মিষ্টি, শুকনো ফল লস্যি ও ফলের রস থাকবে। এই বিশেষ নবরাত্রি থালির দাম ১২৫ থেকে ২০০ টাকা হবে।

- Sponsored -

- Sponsored -

করোনা আবহে প্রায় দু’বছর ট্রেনে রান্না করা খাবার দেওয়া বন্ধ ছিল। ফলে আইআরসিটিসির কাছ থেকে ক্যাটারিংয়ের লাইসেন্স পাওয়া বিভিন্ন সংস্থার শোচনীয় পরিস্থিতি। এই অবস্থায় ক্যাটারিং ব্যবস্থাকে চাঙ্গা করতে এবং যাত্রীদের সুবিধার্থে রেল বিভিন্ন অভিনব উদ্যোগ গ্রহণ করতে চলেছে।

প্রসঙ্গত নয়াদিল্লি-বারাণসী, নয়াদিল্লি-বৈষ্ণোদেবী বন্দে ভারত ও শ্রী রামায়ণ এক্সপ্রেসেও নিরামিষ খাবার পরিবেশিত হয়। অতএব তীর্থক্ষেত্র কেন্দ্রিক রুটগুলিতে যাত্রীদের চাহিদার সাথে তাল মিলিয়ে নিরামিষ খাবার পরিবেশনের চেষ্টা করা হচ্ছে। এর আগে বিমানে যাত্রীদের এই ধরনের সুবিধা দেওয়া হত।  

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored