Indian Prime Time
True News only ....

টাকা দিলেই পরীক্ষায় নকল করার সুযোগ পাওয়া যাচ্ছে মালদার এই বেসরকারী কলেজে

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ মালদাঃ মালদার ইংরেজবাজারের সতীশ বিএড কলেজে তিন হাজার টাকা দিলেই পরীক্ষার্থীরা অবাধে নকল করার সুযোগ পাবেন। আর টাকা দিতে অস্বীকার করায় পরীক্ষার্থীদের সাথে অমানবিক আচরণও করা হয়েছে বলে অভিযোগ ওঠে। এই পুরো ঘটনায় ওই বেসরকারী কলেজ কর্তৃপক্ষ কোনো ম্নতব্য করেননি।

জানা যাচ্ছে, ১৫ ই জুলাই থেকে ডিএলএডের (ডিপ্লোমা ইন এলিমেন্টারি এডুকেশন) প্রথম বর্ষের পরীক্ষা শুরু হয়েছে। মালদার মানবেন্দ্রনাথ কলেজ অব এডুকেশনের পরীক্ষার্থীদের ওই কলেজে সিট পড়েছে।

ওই কলেজের পরীক্ষার্থীদের অভিযোগ, ‘‘পরীক্ষার প্রথম দিন সতীশ বিএড কলেজের কর্তৃপক্ষ পরীক্ষার্থীদের কাছ থেকে তিন হাজার টাকা দাবী করেন। টাকা দিলে পরীক্ষায় নকল করায় যাবতীয় সাহায্যের প্রতিশ্রুতিও দেন। কিন্তু পরীক্ষার্থীরা টাকা দিতে অস্বীকার করায় ওই কলেজ কর্তৃপক্ষ তাদের উপর মানসিক নির্যাতন করেন।  

- Sponsored -

- Sponsored -

তিনতলায় পরীক্ষার ঘরে মোটে দু’টি থেকে তিনটি ফ্যান রাখা হয়েছে। ফলে প্রচণ্ড গরমের মধ্যে পরীক্ষা দিতে হচ্ছে। অথচ আরেকটি কলেজের পরীক্ষার্থীরা মোবাইল নিয়ে দিব্যি পরীক্ষা দিচ্ছে। শোনা যাচ্ছে ওই পরীক্ষার্থীদের সাথে কিছু টাকা-পয়সার সেটিং করা হয়েছে।’’ 

এই বিষয় মালদা জেলাশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। জেলার প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান বাসন্তী বর্মণ এই প্রসঙ্গে জানান, ‘‘অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখার পাশাপাশি এই ঘটনাটির তদন্ত করা হবে।’’ 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored