Indian Prime Time
True News only ....

ট্রু কলার থেকেও মুছে ফেলা যায় নিজের নাম

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

মিনাক্ষী দাসঃ অচেনা নম্বর থেকে ফোন এলে প্রথমে অনেকেই তা ধরেন না। কিন্তু কে ফোন করেছেন, সেটা জানার জন্য ‘ট্রু কলার’ অ্যাপ আছে। এখন সিংহভাগ মানুষের ফোনেই ট্রু কলার অ্যাপ রয়েছে। তাই অচেনা নম্বর থেকে ফোন এলেই সেই ব্যক্তির নাম ট্রু কলারে ভেসে ওঠে। ফলে কোন ফোন ধরা যাবে আর কোনটি ধরা যাবে না, এখন সেই সিদ্ধান্ত নেওয়া সহজ হয়। এইভাবে আপনিও কাউকে ফোন করলে অন্য প্রান্ত থেকে সে নম্বর দেখে আগেই কেটে দিতে পারে বা ফোন নাই ধরতে পারে।

তবে তেমনটি না চাইলে এর একটাই সমাধান আছে। যেটি হলো নিজের নাম ট্রু কলার থেকে দ্রুত সরিয়ে দিতে হবে। যার ফলে নিজের ফোন থেকে অন্য কাউকে ফোন করলেও নিজের পরিচয় প্রকাশ্যে আসবে না। আর ট্রু কলার থেকে নিজের নাম মুছে ফেলার পদ্ধতিটি হলো-

- Sponsored -

- Sponsored -

১) অ্যান্ড্রয়েড ফোনে প্রথমে ট্রু কলার অ্যাপ ইনস্টল করে নিজের ফোন নম্বর ব্যবহার করে লগ ইন করতে হবে।

২) এবার ট্রু কলার অ্যাপের সেটিংসে গিয়ে ‘প্রাইভেসি সেন্টার’ অপশনে যেতে হবে। এরপর এখানেই ‘ডিঅ্যাক্টিভেট’ অপশন রয়েছে। যা নির্বাচিত করলে আর ট্রু কলার অ্যাপে নিজের নাম থাকবে না।

কিন্তু তাতেও ট্রু কলার ডেটাবেসে নিজের নাম থেকে যেতে পারে। সেক্ষেত্রে ট্রু কলারের ওয়েবসাইটে গিয়ে আইএসডি কোড সহ মোবাইল নম্বর দিতে হবে। এরপর আবার ‘ডিঅ্যাক্টিভেট’ অপশনে গিয়ে নির্বাচন করলেই নাম মুছে যাবে। তবে তারপরেও যদি ট্রু কলারে নিজের নাম দেখায়, তা ক্যাশে মেমোরির কারণে। যদিও কিছু দিন পর তা থেকে মুক্তি পাবেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored