Indian Prime Time
True News only ....

মোট চোদ্দটি স্বর্ণদ্বার থাকবে অযোধ্যার রামমন্দিরে

- sponsored -

- sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ উত্তরপ্রদেশঃ আর মাত্র কয়েক দিনের অপেক্ষা। এরপর ২২ শে জানুয়ারী উত্তরপ্রদেশের অযোধ্যায় রামমন্দির উদ্বোধন হতে চলেছে। আর তাই রাম জন্মভূমি নয়া সাজে সেজে উঠেছে। উদ্বোধনী অনুষ্ঠানের আগেই রাম মন্দিরে একটি সোনার দরজা বসানো হয়েছে। আগামী তিন দিনের মধ্যে মন্দিরের অন্দরমহলে আরো তেরোটি সোনার দরজা বসানো হবে।

অযোধ্যায় মন্দির নির্মাণের দায়িত্বপ্রাপ্ত ‘শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট’ সূত্রে খবর, মন্দির ঐতিহ্যবাহী নাগারা শৈলীতে নির্মিত। যার দৈর্ঘ্য (পূর্ব-পশ্চিম) ৩৮০ ফুট, প্রস্থ ২৫০ ফুট ও উচ্চতা ১৬১ ফুট। আর বারো ফুট উঁচু এবং আট ফুট চওড়া সোনার দরজাটি মন্দিরের গর্ভগৃহের উপর তলায় বসানো হয়েছে। যার মধ্যভাগের দু’দিকে দু’টি হাতি এমন ভঙ্গিমায় রয়েছে যা দেখলে মনে হয় হাতি দু’টি দর্শনার্থীদের স্বাগত জানাচ্ছে। দরজার উপরিভাগে তাকালে দেখা যায় দু’দিকে দুই ব্যক্তি হাত জোড় করে দাঁড়িয়ে রয়েছে।

- Sponsored -

- Sponsored -

দরজার নীচের দিকে বর্গাকৃতি এলাকায় নানা ধরনের কারুকার্য আছে। রামমন্দিরে মোট ৪৪টি দরজা ও ৩৯২টি স্তম্ভ রয়েছে। মন্দির জুড়ে পাঁচটি মণ্ডপ (রং, নৃত্য, সভা, প্রার্থনা ও কীর্তন) রয়েছে। মন্দিরের প্রবেশদ্বারের সামনে হাতি, গরুড় এবং হনুমানের মূর্তি রয়েছে। মন্দিরের স্তম্ভগুলি জুড়ে আঁকা নানা দেব-দেবীর প্রতিমূর্তি রয়েছে।

২২ শে জানুয়ারী রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ রাজ্যজুড়ে স্কুল-কলেজে ছুটি ঘোষণা করেছেন। দেশের সমস্ত কারাগারে ‘লাইভ স্ট্রিমের’ মাধ্যমে রামমন্দির উদ্বোধনী অনুষ্ঠান দেখানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বলিউডের তারকা থেকে শুরু করে ক্রিকেটার দেশবিদেশের মোট সাত হাজার স্বনামধন্য ব্যক্তিত্বকে রামমন্দিরের তরফে উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored