Indian Prime Time
True News only ....

টানা ছ’দিন থাকবে সম্পূর্ণ লকডাউন, ঘোষণা মুখ্যমন্ত্রীর

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ দেশে করোনা সংক্রমণের গ্রাফ যথেষ্ট উর্ধ্বমুখী। ব্যাপক মাত্রায় বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমণ। তার মধ্যে রাজধানী দিল্লির পরিস্থিতি মারাত্মক ও খুবই উদ্বেগজনক। দিল্লিবাসী ব্যাপক ভাবে সংক্রমিত হচ্ছে। ফলে পরিস্থিতি হাতের বাইরে বেরিয়ে যাচ্ছে।

গতকাল দিল্লিতে মোট ২৫ হাজার ৪৬২ জন করোনা আক্রান্ত হয়েছেন। করোনা সংক্রমণের হার ৩০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। তাই ভয়াবহ পরিস্থিতি লাগাম টানতে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সোমবার রাত ১০ টা থেকে পরের সোমবার সকাল ৫ টা পর্যন্ত লকডাউন ঘোষণা করলেন।

- Sponsored -

- Sponsored -

দিল্লির সরকারের তরফ থেকে জানানো হয়েছে, এই ছ’দিন বেসরকারী অফিসগুলোতে বাড়ি থেকে কাজ করতে হবে। কিন্তু সরকারী অফিস সহ জরুরি পরিষেবা যেমন ব্যাঙ্ক, এটিএম, ওষুধের দোকান, খবরের কাগজ, খাবারের পরিষেবা চালু থাকবে। ধর্মীয় এবং সামাজিক কোনো অনুষ্ঠানে জমায়েত করা যাবে না। আর বিয়ের অনুষ্ঠানে মোট ৫০ জন উপস্থিত থাকতে পারবেন। আর আগেই পার্লার, রেস্তোরাঁ, হোটেল, শপিং মল ও অডিটোরিয়াম বন্ধ করা হয়েছিল।

অরবিন্দ কেজরিওয়াল শ্রমিকদের উদ্দেশ্যে জানিয়ে দিয়েছেন, “তারা এই লকডাউনেই যাতে শহর না ছাড়েন। সকলকেই লকডাউনে সমস্ত করোনা বিধি মেনে ঘরবন্দি থাকার আবেদন জানানো হচ্ছে। দ্রুত গতিতে করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়া্র জেরে এই সিদ্ধান্ত বাধ্যমুলক ভাবে নেওয়া হয়েছে। এর পাশাপাশি লকডাউনের মধ্যে রোগীদের জন্য বেডের সংখ্যা, অক্সিজেনের পরিমাণ এবং ওষুধের জোগান বাড়ানোর দিকে বিশেষ ভাবে নজর দেওয়া হবে”।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored